Russia-Ukraine War: স্পষ্ট অত্যাচারের চিহ্ন, বরোডিয়াঙ্কা থেকে উদ্ধার ৯ মৃতদেহ, ফের 'গণহত্যা'; আশঙ্কা ইউক্রেনের
Russia-Ukraine War (Photo Credit: Twitter)

কিভ, ২১ এপ্রিল:  কিভের (Kyiv) নিটকবর্তী বরোডিয়াঙ্কা শহর থেকে উদ্ধার ৯ মৃতদেহ। এমনই জানানো হল ইউক্রেনের পুলিশের তরফে। বরোডিয়াঙ্কা থেকে যে ৯ জনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে, তাঁদের শরীরে আঘাতের চিহ্ন স্পষ্ট। রুশ (Russia) সেনা বাহিনী প্রথমে ওই ইউক্রেনীয়দের আটক করে, তারপর তাঁদের উপর অত্যাচার চালানো হয়েছে বলে সন্দেহ ইউক্রেনীয় পুলিশের।

প্রসঙ্গত, বরোডিয়াঙ্কা (Borodyanka) নিয়ে আগেই উদ্বেগ প্রকাশ করেছিলেন ইউক্রেনের (Ukraine)  প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি। বুচায় (Bucha) যেভাবে 'গণহত্যা' চালানো হয়েছে, তার চেয়ে অনেক বেশি মাত্রায় অত্যাচার বরোডিয়াঙ্কার মানুষের উপর চালানো হতে পারে বলে আগেই আশঙ্কা প্রকাশ করেন জেলেনস্কি। ইউক্রেনীয় প্রেসিডেন্টের ওই মন্তব্যের পর কিছুদিন কাটতে না কাটতেই এবার বরোডিয়াঙ্কা নিয়ে সন্দেহ বাড়তে শুরু করেছে।

আরও পড়ুন:  Russia-Ukraine War: 'হোয়াইট রিবন বাধো, না হলে গুলি খাও', মারিউপলের মানুষকে ভয় দেখাচ্ছে রুশ বাহিনী, দাবি ইউক্রেনের

এদিকে ইউক্রেনের বন্দর শহর মারিউপলের অবস্থাও ক্রমশ ভয়াবহ হচ্ছে। মারিউপলে কমপক্ষে ১ লক্ষ মানুষ আটকে বলে মনে করছেন ইউক্রেনের প্রেসিডেন্ট। যাঁদের মধ্যে বেশিরভাগ মহিলা এবং শিশু।