Russia-Ukraine War: 'হোয়াইট রিবন বাঁধো, না হলে গুলি খাও', মারিউপলের মানুষকে ভয় দেখাচ্ছে রুশ বাহিনী, দাবি ইউক্রেনের
Russia-Ukraine War (Photo Credit: Twitter)

কিভ, ২১ এপ্রিল:  'সাদা রিবন (হোয়াইট রিবন) বাঁধো, না হলে গুলি খাও।' রুশ সেনা এার এভাবেই ভয় দেখাচ্ছে ইউক্রেনীয়দের (Ukraine)। এমনই দাবি করলেন মারিউপলের মেয়র। মারিউপলের মেয় এক আন্তর্জাতিক সংবাদমাধ্যমের সাক্ষাৎকারে জানান, ইউক্রেনীয়রা যাতে নিজেদের পোশাকের উপর সাদা রিবন বেধে নেন, তার জন্য জোরাজুরি করছে পুতিন বাহিনী (Vladimir Putin)। সাদা রিবন ছাড়া কাউকে দেখলেই তাঁকে গুলি করে প্রকাশ্যে হত্যা করা হবে বলে রুশ সেনা হুমকি দিচ্ছে বলে অভিযোগ করেন মারিউপলের মেয়র। মারিউপলে যাঁরা আটকে রয়েছেন, তাঁদের কার্যত জোর করে সাদা রিবন পরাচ্ছে রুশ বাহিনী। এমনই অভিযোগ করেন সেখানকার মেয়র।

এই মুহূর্তে মারিউপলে (Mariupol) কমপক্ষে ১ লক্ষ মানুষ আটকে বলে রিপোর্টে প্রকাশ। যাঁদের মধ্যে বেশিরভাগ মহিলা এবং শিশু (Children)। মারিউপলে কোনওরকম কত্রাণ পৌঁছতে দিচ্ছে  না রুশ বাহিনী। পুতিন সেনা অস্ত্র বিরতি ঘোষণা না করলে, সেখানে ত্রাণ পৌঁছনো সম্ভব নয়। ফলে মারিউপলে অত্যন্ত দুর্দশায় জীবনযাপন করছেন বহু মানুষ। এমন রিপোর্ট প্রকাশ্যে আসতে শুরু করেছে।

আরও পড়ুন:  Russia-Ukraine War: ব্যালিস্টিক মিসাইলের উৎক্ষেপণ, 'রাশিয়ার দিকে তাকাতে দুবার ভাববে বিশ্ব', সুর চড়়ল পুতিনের

এদিকে সম্প্রতি ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্ক জানান, যে রুশ (Russia) সেনাদের আটক করা হয়েছে, তাঁদের ছাড়তে তিনি সম্মত। বন্দি রুশ সেনার বিনিময়ে মারিউপলে আটকে থাকা মানুষদের মুক্ত করতে হবে বলে দাবি জানান জেলেনস্কি। ইউক্রেনের বন্দর শহর মারিউপলের অবস্থা ক্রমশ দুর্বিসহ হয়ে উঠছে। সেখানে কমপক্ষে ১ লক্ষ মানুষ আটকে বলে দাবি করেন জেলেনস্কি।