Russia-Ukraine War: মধ্য ইউক্রেনে হামলা রাশিয়ার, পুতিন বাহিনীর বোমায় নিহত ৫, আহত কমপক্ষে ১৮
Russia-Ukraine War (Photo Credit: Twitter)

কিভ, ২৫ এপ্রিল:  এবার মধ্য ইউক্রেনে (Ukraine) হামলা চালাল রাশিয়া (Russia)। রুশে সেনা সোমবার বোমাবর্ষণ করে মধ্য ইউক্রেনের একটি রেল ইঞ্জিন তৈরির কারখানায়। যার জেরে ৫ জনের মৃত্যুর খবর মিলছে। আহত কমপক্ষে ১৮ জন। ইউক্রেনের রাজধানী কিভের তরফে সোমবার এমন দাবি করা হয়েছে। এদিকে ইউক্রেনের সীমান্তবর্তী একটি রুশ তেলের ডিপোয় আজ আগুন লাগে। ইউক্রেনের সেনা বাহিনীর তরফে সীমান্তবর্তী ওই তেলের ডিপোয় বোমাবর্ষণ করা হয় বলে অভিযোগ। রুশ তেলের ডিপোয় ইউক্রেনের হামলার খবর ছাড়ানোর কয়েক ঘণ্টার মধ্যেই এবার ফের আক্রমণ রুশ সেনার। যা নিয়ে ফের পারদ চড়তে শুরু করেছে দুই দেশের মধ্যে।

গত ২২ এপ্রিল ইউক্রেনের চুগুইভ, খারকিভে (Kharkiv) পরপর ২টি তেলের ডিপোয় আগুন লাগে। ওই ঘটনার পর কয়েক ঘণ্টা কাটতে না কাটতেই ইউক্রেন সীমান্তে অবস্থিত রুশ তেলের ডিপোয় (Oil Depot) অগ্নি সংযোগের জেরে শোরগোল শুরু হয়েছে। তারপরই এবার ফের মধ্য ইউক্রেনে হামলা চালাল পুতিন বাহিনী।

আরও পড়ুন:  Russia-Ukraine War: ইউক্রেন সীমান্তের রুশ তেলের ডিপোয় আগুন, ভিডিয়ো ভাইরাল হতেই শোরগোল

গত ২৪ ফেব্রুয়ারি ইউক্রেনে প্রথম হামলা চালায় রাশিয়া। তারপর অতিক্রান্ত ২ মাস। পরপর ২ মাসে ইউক্রেনের মারিউপল নিজেদের কবজায় করে ফেলেছে পুতিন বাহিনী। এবার পূর্ব ইউক্রেনের ডেনেৎস্ক এবং লুহানস্ক নিজেদের হাতের মুঠোয় পুরতে চাইছে রাশিয়া। এমনই দাবি করা হয় ভলোদিমির জেলেনস্কির তরফে।