Russia-Ukraine War: রুশ হামলায় ভেঙে পড়েছে ২০২টি স্কুল, গুঁড়িয়ে গিয়েছে ৩৪টি হাসপাতাল, ভয়াবহ ছবি ইউক্রেন জুড়ে
Russia-Ukraine War (Photo Credit: File Photo)

কিভ, ৮ মার্চ:  রাশিয়ার (Russia) হানাদারির পর ইউক্রেনে একের পর এক স্কুল, কলেজ, হাসপাতাল ভেঙে পড়ছে। সম্প্রতি একটি রিপোর্টে প্রকাশ্যে আসে। যেখান থেকে জানা যায়, ইউক্রেনে (Ukraine) রাশিয়ার হানাদারির পর এখনও পর্যন্ত সারা দেশ জুড়ে ২০২টি স্কুল ভেঙে পড়েছে। গুঁড়িয়ে গিয়েছে ৩৪টি হাসপাতাল। রুশ হামলা ভেঙে পড়েছে ১৫০০ বহুতল। ১৫০০ বহুতলের পাশাপাশি ৯০০টি বাড়ি এমনভাবে ভেঙে পড়েছে, যেখানে জল, বিদ্যুৎ কিছুই পৌঁছচ্ছে না। ওই ৯০০ বহুতল কার্যত ভূতুড়ে বাড়ির রূপ নিয়েছে বলে রিপোর্টে প্রকাশ। অর্থাৎ রুশ হানাদারির জেরে ভেঙে পড়েছে সেখানকার সমস্ত ব্যবস্থা। সবকিছু মিলিয়ে ইউক্রেনে রাশিয়ার হামলার জেরে ইউরোপের এই দেশ একটু একটু করে ধ্বংসস্তূপের রূপ নিচ্ছে।

এদিকে রাশিয়া সবকিছু জেনে বুঝে এক সুইস সাংবাদিকের গাড়ির উপর হামলা চালিয়েছে বলে অভিযোগ। ওই সাংবাদিকের অভিযোগ, তিনি যখন দক্ষিণ ইউক্রেনে ছিলেন, ওই সময় সেখানে হাজির হয় রুশ সেনা। তাঁর গাড়িতে সংবাদমাধ্যমের স্টিকার থাকা সত্ত্বেও, তার উপর হামলা চালানো হয়। কোনওক্রমে তিনি রুশ সেনার গুলি থেকে রক্ষা পান বলে অভিযোগ করেন ওই সাংবাদিক।

আরও পড়ুন:  Russia-Ukraine War: ইউক্রেনের মর্গে নবীনের দেহ, রাশিয়া হামলা বন্ধ করলেই মৃত মেডিকেল পড়ুয়ার দেহ ফিরবে ভারতে

যদিও এ বিষয়ে রাশিয়ার তরফে পালটা কোনও মন্তব্য করা হয়নি এখনও পর্যন্ত।