Russia-Ukraine Conflict: রাশিয়ার হামলার পর দূর থেকে দেখছে গোটা বিশ্ব, ন্যাটোর বিরুদ্ধে তোপ ইউক্রেন প্রেসিডেন্টের
Volodymyr Zelenskyy (Photo Credit: Twitter)

কিভ, ২৫ ফেব্রুয়ারি:  ন্যাটো (NATO) সাহায্য করছে না। রাশিয়ার (Russia) হামলা থেকে ইউক্রেনকে (Ukraine) রক্ষা করতে এগিয়ে আসছে না কেউ। বিশ্বের অন্য শক্তিধর দেশগুলি দূর থেকে দাঁড়িয়ে সবকিছু দেখছে। রাশিয়ার হামলার কয়েক ঘণ্টা পর এভাবেই তোপ দাগলেন ভলোদিমির জেলেনস্কি। ইউক্রেনের প্রেসিডেন্ট বলেন, ইউক্রেনে কী হচ্ছে, তা দাড়িয়ে দেখছে গোটা বিশ্ব। দূর থেকে ইউক্রেন ইভেন্টের উপর গোটা বিশ্ব নজর রাখছে বলে কটাক্ষ করেন জেলেনস্কি।

শুক্রবার ফেসবুক (Facebook)  ভিডিয়োর মাধ্যমে বিশ্ব নেতাদের বিরুদ্ধে তোপ দাগেন ভলোদিমির জেলেনস্কি। তিনি বলেন,  ইউক্রেনের কাছ থেকে দূরত্ব বজায় রাখছে প্রত্যেক। শুক্রবার সকালে ইউক্রেন একা রাশিয়ার হামলার বিরুদ্ধে নিজের সাধ্যমতো রুখে দাড়াচ্ছে। গতকালের মতো আজও ইউক্রেনের কাছ থেকে দূরত্ব বজায় রাখছে বিশ্বর শক্তিধর দেশগুলি।

রাশিয়া ইউক্রেনে হামলা চালানোর পর মস্কোর উপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে ইউরোপীয় ইউনিয়নসহ পশ্চিমী বিশ্বের তরফে। কিন্তু এটুকু যথেষ্ঠ নয়। অর্থনৈতিক নিষেধাজ্ঞা আরোপ করে রাশিয়াকে কোনওভাবে থামানো সম্ভব নয় বলেও মন্তব্য করেন ইউক্রেনের প্রেসিডেন্ট। মার্কিন যুক্তরাষ্ট্র, কানাডা, ইউরোপীয় ইউনিয়ন রাশিয়ার উপর অর্থনৈতিক নিষেধাজ্ঞা জারি করেছে। তা সত্ত্বেও ইউক্রেনে হামলা বন্ধ করেনি পুতিন বাহিনী। ন্যাটোর সাহায্য মিলছে না। সবাই ভয়ে চুপ বলে কটাক্ষ করেন জেলেনস্কি।

আরও পড়ুন:  Russia-Ukraine Conflict: রাশিয়াকে আটকান, ইউক্রেনকে বাঁচাতে অস্ত্র তুলুন হাতে, আর্জি বক্সারের

পাশাপাশি ইউক্রেনের ন্যাটোর সদস্যপদ নিয়ে তিনি বহুবার প্রশ্ন তুলেছেন। কিন্তু কখনও কোনও সদুত্তর মেলেনি। ফলে রাশিয়ার হামলা থেকে বাঁচতে নিজেরা লড়াই চালিয়ে যাচ্ছেন ইউক্রেনের মানুষ। ইউক্রেনের মানুষ নিজেরাই হিরোর মতো লড়াই করছেন কিন্তু পুতিন বাহিনীর কাছে আত্মসমর্পণ করছেন না বলেও ইউক্রেনিয়দের মনের জোর যোগান প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি।