Russia-Ukraine Conflict: রাশিয়াকে আটকান, ইউক্রেনকে বাঁচাতে অস্ত্র তুলুন হাতে, আর্জি বক্সারের
Vitali Klitschko (Photo Credit: Twitter)

কিভ, ২৫ ফেব্রুয়ারি:  রাশিয়ার (Russia) হাত থেকে ইউক্রেনকে (Ukraine) রক্ষা করুন। গোটা বিশ্ব রুখে দাড়াক রাশিয়ার আগ্রাসনের বিরুদ্ধে। ইউক্রেনে রাশিয়ার হামলার একদিন পর এভাবেই লুর চড়ালেন প্রাক্তন বক্সিং চ্যাম্পিয়ন ভিতালি ক্লিৎস্কো। ইউক্রেনে যদি রাশিয়ার আগ্রাসন বন্ধ করা না যায়, তাহলে গোটা বিশ্ব জুড়ে এই যুদ্ধের বাতাবরণ ছড়িয়ে পড়বে। তাই এই মুহূর্তে রাশিয়াকে রুখে দিয়ে ইউক্রেনকে রক্ষা করতে হবে বলে গোটা বিশ্বের কাছে আর্জি জানান ভিতালি ক্লিৎস্কো (Vitali Klitschko)।

ভিতালি ক্লিৎস্কো আরও বলেন, ইউক্রেনের রাজধানী কিভে তাঁর বাড়ি। কিভকে চারপাশ থেকে ঘিরে ধরেছে রাশিয়ান সেনা। ইউক্রনের রাজধানী কিভ দখলের আগে সেখান থেকে প্রাণভয়ে পালাতে শুরু করেছেন মানুষ। ইউক্রেনের কোনও কোনও মানুষ নিজেদের হাতে অস্ত্র তুলে নিচ্ছেন রুশ সেনার হাত থেকে নিজেকে রক্ষা করতে। রাশিয়ান সেনা ইউক্রেনে হামলা চালানোর পর সেখান থেকে কমপক্ষে ১ লক্ষ মানুষ পালিয়ে প্রাণে বেঁচেছেন বলে দাবি করেন ক্লিৎস্কো।

আরও পড়ুন:  Russia-Ukraine Conflict: হাঙ্গেরি দিয়ে প্রবেশ করে উদ্ধারের চেষ্টা, ইউক্রেন থেকে ভারতীয়দের উদ্ধারে নয়া পথ দিল্লির

প্রসঙ্গত ২০১৪ সাল থেকে ভিতালি ক্লিৎস্কো কিভের মেয়র পদে। ফলে নিজেকে রক্ষা করতে তিনি হাতে অস্ত্র তুলে নিয়েছেন। অস্ত্র নিজের হাতে তুলে নেওয়া ছাড়া তাঁর সামনে আর কোনও রাস্তা খোলা নেই। ফলে তিনি লড়াইয়ের জন্য প্রস্তুত বলেও জানান ক্লিৎস্কো। পাশাপাশি ইউক্রেনের মানুষের উপর তাঁর আস্থা রয়েছে। তাই তিনি জানেন, ইউক্রেনের মানুষ কখনও রাশিয়ার এই আগ্রাসন মেনে নেবে না।