Russia-Ukraine Conflict: হাঙ্গেরি দিয়ে প্রবেশ করে উদ্ধারের চেষ্টা, ইউক্রেন থেকে ভারতীয়দের উদ্ধারে নয়া পথ দিল্লির
Russia-Ukraine Conflict (Photo Credit: Twitter)

কিভ, ২৫ ফেব্রুয়ারি:  ইউক্রেন (Ukraine) থেকে ভারতীয়দের (Indian) কীভাবে উদ্ধার করা হবে, তা নিয়ে চিন্তায় দিল্লি (Delhi)। ইউক্রনের রাজধানী কিভসহ বিভিন্ন বড় শহরে আটকে রয়েছেন ভারতের বহু পড়ুয়া। ফলে ইউক্রেন থেকে ভারতীয়দের দেশে ফেরাতে সমস্ত ধরণের চেষ্টা শুরু করেছে বিদেশ মন্ত্রক। আকাশ পথ বন্ধ। ফলে এয়ার ইন্ডিয়ার কোনও বিমান এই মুহূর্তে ইউক্রেনে যেতে পারছেন না। স্থলপথে বিভিন্ন দেশের সীমান্ত থেকে ইউক্রেনে প্রবেশ করে কীভাবে ভারতীয়দের উদ্ধার করা যায়, সেই চেষ্টা চালানো হচ্ছে দিল্লির তরফে। রোমানিয়া এবং হাঙ্গেরি সীমান্ত থেকে ইউক্রেনে প্রবেশ করে, সেখান থেকে ভারতীয়দের উদ্ধারের চেষ্টা শুরু করেছে বিদেশ মন্ত্রক। হাঙ্গেরির ভারতীয় দূতাবাসের তরফে দেওয়া হয়েছে এই খবর।

হাঙ্গেরির (Hungary) দূতাবাস থেকে আরও জানানো হয়েছে,  ইউক্রেনে থাকা ভারতীয়রা বিশেষ করে পড়ুয়ারা সীমান্তের কাছাকাছি বিভিন্ন নিরাপদ জায়গায় অপেক্ষা করছেন। ফলে ইউক্রেন-হাঙ্গেরি সীমান্ত দিয়ে নিয়মমাফিক ভারতীয়দের উদ্ধার করে দেশে ফেরানো হবে।

আরও পড়ুন:   Russia-Ukraine Conflict: ইউক্রেনের রাজধানী কিভের চারপাশ ঘিরে ধরেছে রুশ সেনা, ক্রুজ, মিসাইল নিয়ে হামলার প্রস্তুতি

প্রসঙ্গত, বৃহস্পতিবার রাতে রাশিয়ান (Russia) প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সঙ্গে কথা বলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ইউক্রেনে আটকে থাকা ভারতীয়দের কীভাবে উদ্ধার করা যায়, সে বিষয়ে পুতিনের সঙ্গে প্রধানমন্ত্রীর কথা হয়েছে বলে জানানো হয়।