Russia-Ukraine Conflict: আলোচনায় বসুন ইউক্রেনের সঙ্গে, হামলার দ্বিতীয় দিনে পুতিনের সঙ্গে কথা জিনপিংয়ের
Vladimir Putin, Xi Jinping (Photo Credit: Twitter/ANI)

মস্কো, ২৫ ফেব্রুয়ারি:  ইউক্রেনের (Ukraine) সেনা অস্ত্র সমর্পণ করলে, তারা আলোচনায় প্রস্তুত। ইউক্রেনে হামলার দ্বিতীয় দিনে এমনই মন্তব্য করা হয় রাশিয়ার (Russia) তরফে। রাশিয়া যখন আলোচনার প্রস্তাব দেয়, সেই সময় মুখ খুলতে দেখা গেল চিনকে (China)। এএফপির খবর অনুযায়ী, চিনের প্রেসিডেন্ট শি জিনপিং কথা বলেছেন রাশিয়ান প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের (Vladimir Putin) সঙ্গে। রাশিয়া যাতে ইউক্রেনের সঙ্গে আলোচনায় বসে, সে বিষয়ে জিনপিংয়ের তরফে প্রস্তাব দেওয়া হয় পুতিনকে।

 

এদিকে রাশিয়ার হামলার পর পুতিনের পাশে দাঁড়ান সিরিয়ার প্রেসিডেন্ট আসাদ।তিনি বলেন, ইউক্রেনে রাশিয়ার হামলা ইতিহাস শুধরে নেওয়ার জন্য। অর্থাৎ ১৯৯১ সালে সোভিয়েত ইউনিয়ন থেকে যখন ইউক্রেন পৃথক হয়ে যায়, সেই ঘটনার পুনরাবৃত্তি করে পুতিনকে সমর্থন করেন সিরিয়ার প্রেসিডেন্ট।

আরও পড়ুন:   Russia-Ukraine Conflict: রাশিয়ার হামলার পর দূর থেকে দেখছে গোটা বিশ্ব, ন্যাটোর বিরুদ্ধে তোপ ইউক্রেন প্রেসিডেন্টের

এদিকে ইউক্রেনকে ন্যাটো সাহায্য করছে না বলে অভিযোগ করেন ইউক্রেনিয়ান প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি। তিনি বলেন, ইউক্রেন যাতে ন্যাটোভুক্ত হতে পারে, তার জন্য তিনি বারবার প্রশ্ন তুলেছেন। কিন্তু ন্যাটো নেতাদের কাছ থেকে তিনি কোনও সদুত্তর পাননি বলে অভিযোগ করেন জেলেনস্কি।