Donald Trump on Wearing Mask: উল্টো সুর! সিডিসির নির্দেশ উড়িয়ে মাস্কে না ডোনাল্ড ট্রাম্পের, 'মাস্ক ব্যবহার বাধ্যতামূলক' বললেন স্ত্রী মেলানিয়া ট্রাম্প
ডোনাল্ড ট্রাম্প | File Image | (Photo Credits: Getty)

ওয়াশিংটন, ৪ এপ্রিল: মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প (Donald Trump) বলেন সেন্টারস ফর ডিজিজ কন্ট্রোলের (CDC) নির্দেশিকা অনুযায়ী আমেরিকানদের COVID-19 সংক্রমণের বিরুদ্ধে সতর্কতায় ফেস মাস্ক ব্যবহার করার পরামর্শ দিয়েছিল। ট্রাম্প এই বিষয়ে জোর দিয়ে বলেছেন 'নন-মেডিকেল কাপড়' ফেস মাস্ক ব্যবহার করোনাভাইরাস ছড়িয়ে দেওয়া রোধ করতে পারে। তিনি আরও বলেন সিডিসির পরামর্শ অনুযায়ী ফেস মাস্ক ব্যবহার করবেন না কারণ এটি একটি স্বেচ্ছাভিত্তিক বিষয় ছিল। ট্রাম্প জোর দিয়েছিলেন যে সিডিসির পরামর্শটি কেবল একটি সতর্কতামূলক ব্যবস্থা এবং আমেরিকানরা কেবল নিজের ইচ্ছাতেই মাস্ক পড়বেন।

ট্রাম্প হোয়াইট হাউস ব্রিফিংয়ের সময বলেন, "আমি মনে করি না এটা করা উচিত ... রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, রাজা, রাণীকে স্বাগত জানাতে আমি মাস্ক পরা ... আমি এসব দেখি না "। "এটি সম্পূর্ণ স্বইচ্ছার বিষয়।" এএফপির এক প্রতিবেদনে বলা হয়েছে, ট্রাম্প বেশ কয়েকবার বলেছিলেন যে মাস্ক পরা 'স্বইচ্ছার' এবং তারপর বলেন, 'আমি মনে করি না আমি এটি করব'। ট্রাম্প বলেন, "আপনাকে এটি করতে হবে না এবং আমিও এটি করছি না, যাদের ইচ্ছে হয় মাস্ক পড়তে পারেন।" আরও পড়ুন, আত্মঘাতী বোমারু তৈরি করা তবলিকি জমাতকে নিষিদ্ধ করুক কেন্দ্র, বললেন শিয়া ওয়াকফ বোর্ডের প্রধান

এদিকে ট্রাম্পের এই বক্তব্যের পরই তাঁর স্ত্রী এবং ইউএস ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্পের টুইট, 'সামাজিক দূরত্ব গ্রহণ এবং মাস্ক পরে বিষয়টি গুরুত্ব সহকারে নেওয়ার আহ্বান জানান। সাপ্তাহিক ছুটির দিন ঘনিয়ে আসছে আমিতাই বলছি যে প্রত্যেকে সামাজিক দূরত্বে নেবে এবং একটি মাস্ক পরে/ মুখের আচ্ছাদনকে গুরুত্ব সহকারে নেবেন।"

এর আগে ট্রাম্প পরামর্শ দিয়েছিলেন যে করোনা ভাইরাস সংকটের মধ্যে আমেরিকানরা কেবল স্কার্ফ পরতে পারে। তবে শুক্রবার তিনি বলেন যে সিডিসি মাস্ক পরার বিষয়ে নতুন সুপারিশ পেশ করছে। জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং সেন্টার ফর-র মতে, শুক্রবার পর্যন্ত মার্কিন যুক্তরাষ্ট্রে সিভিভিড -১৯ এর সংখ্যা ২৭৫, ৫৮৬ উপরে বেড়ে দাঁড়িয়েছে, যেখানে প্রায় ৭, ০৮৭ জন মারা গেছেন।