Poisonous Gas Leak in Karachi: পাকিস্তানে বিষাক্ত গ্যাস লিক করে মৃত ৬, অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি শতাধিক মানুষ
(Photo Credits: Twitter)

করাচি, ১৭ ফেব্রুয়ারি: পাকিস্তানে (Pakistan) বিষাক্ত গ্যাস লিক হয়ে মৃত্যু হয়েছে ৬ জনের (Poisonous Gas Leak in Karachi) । গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি রয়েছেন শতাধিক মানুষ। রবিবার রাতে করাচির কেমারি এলাকায় ঘটনাটি ঘটে। প্রাথমিক তদন্তের পর জানা যাচ্ছে, কেমারি এলাকায় রয়েছে নিউক্লিয়ার পাওয়ার কর্পোরেশন (Nuclear Power Corporation)। সম্ভবত সেখান থেকেই গ্যাস লিক হয়ে গিয়ে এই ভয়াবহ ঘটনাটি ঘটেছে।

গ্যাস লিকের উৎস্য সম্পর্কে এখনও কোনও সঠিক খোঁজ মেলেনি। আশঙ্কা করা হচ্ছে, কারখানাটিতে গ্যাস সরবরাহের জন্য যে পাইপলাইনটি রয়েছে। সেখান থেকে গ্যাস লিক করেই হয়তো এই দুর্ঘটনাটি ঘটেছে। তবে স্থানীয় বাসিন্দাদের মত, করাচি বন্দরে মালবাহী জাহাজ থেকে রাসানয়িক পদার্থ অফলোডিং-র সময় ঘটনাটি ঘটেছে। আরও পড়ুন:  2 Criminals Encountered By Delhi Police: ভোররাতে দিল্লি পুলিশের স্পেশাল সেলের এনকাউন্টারে খতম দুই দুষ্কৃতী

 পাকিস্তানের মন্ত্রী আলি জায়দি গ্যাস লিকের বিষয়টি নিয়ে তদন্তের জন্য পাকিস্তানের আর্মির সাহায্য চেয়েছেন। এই ঘটনায় বহু মানুষ অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি রয়েছেন। তীব্র শ্বাসকষ্টজনিত সমস্যায় ভুগছেন বহু মানুষ। তাদের সকলকেই কড়া নজরদারিতে রাখা হয়েছে।