Passenger Trains Collide in Egypt’s Sohag : দুই ট্রেনের সংঘর্ষ ইজিপ্টে, ভয়াবহ দুর্ঘটনায় মৃত ৩২
মর্মান্তিক ট্রেন দুর্ঘটনা ইজিপ্টে (ছবি ট্যুইটার)

কায়রো : দুই ট্রেনের (Train Accident) মুখোমুখি সংঘর্ষে মৃত্যু ৩২ জনের। আহত কমপক্ষে ৬৬ জন। ইজিপ্টের দক্ষিণ কায়রোর মর্মান্তিক ঘটনায় জোর শোরগোল শুরু হয়েছে।

দক্ষিণ কায়রো থেকে ৪৬০ কিলোমিটার দূরে সোহাগে শুক্রবার মুখোমুখি সংঘর্ষ হয় দুটি ট্রেনের। দুর্ঘটনার পরপরই ইজিপ্টের (Egypt) প্রশাসনিক আধিকারিকরা সেখানে পৌঁছন। সেই সঙ্গে দুর্ঘটনাস্থলে পৌঁছে যায় বেশ কয়েকটি অ্যাম্বুলেন্স (Ambulance)। আহতদের হাসপাতালে ভর্তি করা হয়েছে।

 

প্রসঙ্গত , গত বছর মার্চে (March) আরও একটি ভয়াবহ রেল দুর্ঘটনার সাক্ষী কায়রো। গত বছর মার্চে যে রেল দুর্ঘটনা হয় কায়রোতে, তার জেরে ১৩ জনের আহত হওয়ার খবর পাওয়া যায়। গত বছরের ওই দুর্ঘটনার পর গোটা দেশের রেল ব্যবস্থা প্রশ্নের মুখে পড়ে। খারাপ আবহাওয়ার জন্য সিগন্যাল চোখে পড়েনি। সেই কারণেই ওই দুর্ঘটনা ঘটে বলে দাবি করেন সে দেশের রেলের আধিকারিকরা।

আরও পড়ুন : West Bengal Assembly Elections 2021: 'পাকিস্তান' মন্তব্যের জের, তৃণমূল নেতা শেখ আলমকে শোকজ কমিশনের

২০১৯ সালে আরও একটি ভয়াবহ ট্রেন দুর্ঘটনা ঘটে কায়রোতে। ওই সময় কায়রোর একটি প্ল্যাটফর্মে দুর্ঘটনার জেরে ২০ জনেরও বেশি যাত্রীর মৃত্যু হয়। ২০১৯ সালের ওই দুর্ঘটনার পর ইজিপ্টের পর্যটন মন্ত্রী শেষ পর্যন্ত ইস্তফা দিতে বাধ্য হন। ২০১৯ সালের ভয়াবহ দুর্ঘটনার পর ফের আরও দুবার ইজিপ্ট সাক্ষী রইল মর্মান্তিক  ঘটনার।