Journalist Mehr Tarar Tests Positive for COVID-19: করোনা আক্রান্ত পাকিস্তানের সুপরিচিত সাংবাদিক মেহের তারার
সাংবাদিক মেহের তারার (Photo Credits: PTI)

ইসলামাবাদ, ৭ জুন: পাকিস্তানের (Pakistan) সুপরিচিত সাংবাদিক মেহের তারার (Mehr Tarar) করোনাভাইরাসে (COVID-19) আক্রান্ত হলেন। শনিবার মাইক্রো-ব্লগিং সাইট টুইটারে নিজেই এই বিষয়ে জানান তারার। তিনি লেখেন, "গতকাল, আমি COVID-19-র জন্য পরীক্ষা করেছি। রিপোর্ট পজিটিভ এসেছে।" মার্চ মাসে তারারকে ইংরেজ প্রিন্ট মিডিয়ার ফোকাল পার্সন হিসাবে পাকিস্তানের পঞ্জাব সরকারের তথ্য বিভাগে নিয়োগ করা হয়।

পেশায় সাংবাদিক ওই পাকিস্তানি মহিলা লাহোরের বাসিন্দা। ওয়েস্ট ভার্জিনিয়া ইউনিভার্সিটি থেকে পড়াশোনা করেছেন তিনি। সাংবাদিকতার পাশাপাশি লেখালিখিও করেন। পাকিস্তানের সাংবাদিক হলেও একসময় ভারতের সংবাদমাধ্যমের শিরোনামে উঠে এসেছিলেন এই মেহের তারার। কংগ্রেস সাংসদ শশী থারুরের সঙ্গে তাঁর ঘনিষ্ঠ সম্পর্কের কথা উঠে এসেছিল প্রকাশ্যে। শশী থারুর ও মেহেরের টুইটে বাক্যালাপ সেই সময় ভাইরাল হয়ে যায়। শশী থারুরের স্ত্রী সুনন্দা পুষ্করও মেহেরের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছিলেন। মেহের তারারকে আইএসআই এজেন্ট বলেও উল্লেখ করেছিলেন সুনন্দা। এই ঘটনার কিছুদিন পরই মৃত্যু হয় সুনন্দা পুষ্করের। আরও পড়ুন: Dawood Ibrahim: করোনায় আক্রান্ত দাউদ ইব্রাহিম কি মৃত? জোর জল্পনা

পাকিস্তানে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৯৩ হাজার ৯৮৩। মৃতের সংখ্যা ২ হাজারের কাছাকাছি। পাকিস্তানের অর্থ মন্ত্রকের মতে, করোনভাইরাস মহামারীজনিত কারণে শিল্প ও সেবা খাতের সাথে যুক্ত আনুমানিক ৩ মিলিয়ন লোক চাকরি হারাবেন বলে আশা করা হচ্ছে।