Dawood Ibrahim: করোনায় আক্রান্ত দাউদ ইব্রাহিম কি মৃত? জোর জল্পনা
দাউদ ইব্রাহিম(Photo Credit: PTI)

করাচি, ৬ জুন: করোনাভাইরাসে আক্রান্ত ভারতের মোস্ট ওয়ান্টেড আন্ডারওয়ার্ল্ড ডন ১৯৯৩ মুম্বই বিস্ফোরণের প্রধান চক্রী দাউদ ইব্রাহিম (Dawood Ibrahim)। করোনা আক্রান্ত দাউদের স্ত্রী মেহেজবিনও। করাচির সেনা হাসপাতালে (Army Hospital in Karachi) ভর্তি দাউদ ও তার স্ত্রী। গতকালই এমনই খবর প্রকাশিত হয়। যদিও দাউদের ভাই আনিস ইব্রাহিম (Anees Ibrahim) সেই খবর অস্বীকার করেছে। আনিস বর্তমানে ডি-কম্পানির দেখাশোনা করে। শনিবার সকালে ছড়িয়ে পড়ল আরও চাঞ্চল্যকর দাবি। এক বেসরকারি সংবাদমাধ্যম সূত্রে দাবি করা হয়েছে, করোনা আক্রান্ত হয়ে মারা গেছে দাউদ ইব্রাহিম। সেই দাবির সত্যতা যাচাই  করা হয়নি।

নিউজ এজেন্সি আইএএনএস-র রিপোর্ট অনুযায়ী, আনিস বলেছে যে তার ভাই দাউদ এবং পুরো পরিবার করোনাভাইরাসে আক্রান্ত হয়নি। তারা তাদের বাড়িতেই রয়েছে। সে অবশ্য জানিয়েছে যে সংযুক্ত আরব আমিরাশাহি ও পাকিস্তানে ডি কম্পানি ব্যবসা চালিয়ে যাচ্ছে। আরও পড়ুন: Dawood Ibrahim Test Positive For COVID-19: করোনাভাইরাসে আক্রান্ত আন্ডারওয়ার্ল্ড ডন দাউদ ইব্রাহিম ও তার স্ত্রী

ডি-কম্পানির বস দাউদকে ২০০৩ সালে ভারত এবং অ্যামেরিকা বিশ্ব সন্ত্রাসবাদী হিসাবে ঘোষণা করে। ১৯৯৩ সালে মুম্বাই ধারাবাহিক বিস্ফোরণে জড়িত দাউদ। তার মাথায় ২৫ মিলিয়ন ডলার। বিস্ফোরণের পরে দাউদ পাকিস্তানে পালিয়ে যায় ও করাচিতে থাকতে শুরু করেন। ২০১৭ সালে খবর ছড়ায় দাউদ অসুস্থ। কিন্তু সেইসময় পুলিশের জেরায় ডনের ভাই কাসকর দাবি করে, পুরোপুরি সুস্থ দাউদ। জেরায় কাসকর এও জানিয়েছিল যে নিরাপত্তা নিয়ে পাকিস্তানে ঘুরে বেড়াচ্ছে দাউদ।