Dawood Ibrahim Test Positive For COVID-19: করোনাভাইরাসে আক্রান্ত আন্ডারওয়ার্ল্ড ডন দাউদ ইব্রাহিম ও তার স্ত্রী
দাউদ ইব্রাহিম(Photo Credit: PTI)

করাচি, ৫ জুন: করোনাভাইরাসে আক্রান্ত ভারতের মোস্ট ওয়ান্টেড আন্ডার ওয়ার্ল্ড ডন ১৯৯৩ মুম্বই বিস্ফোরণের প্রধান চক্রী দাউদ ইব্রাহিম (Dawood Ibrahim)। করোনা আক্রান্ত দাউদের স্ত্রী মেহেজবিনও। করাচির সেনা হাসপাতালে (Army Hospital in Karachi) ভর্তি দাউদ ও তার স্ত্রী। কোয়ারান্টাইনে রয়েছে দাউদের বডিগার্ড। ডি-কম্পানির বস দাউদকে ২০০৩ সালে ভারত এবং অ্যামেরিকা বিশ্ব সন্ত্রাসবাদী হিসাবে ঘোষণা করে। ১৯৯৩ সালে মুম্বাই ধারাবাহিক বিস্ফোরণে জড়িত দাউদ। তার মাথায় ২৫ মিলিয়ন ডলার। বিস্ফোরণের পরে দাউদ পাকিস্তানে পালিয়ে যায় ও করাচিতে থাকতে শুরু করেন।

২০১৭ সালে খবর ছড়ায় দাউদ অসুস্থ। কিন্তু সেইসময় পুলিশের জেরায় ডনের ভাই কাসকর দাবি করে, পুরোপুরি সুস্থ দাউদ। জেরায় কাসকর এও জানিয়েছিল যে নিরাপত্তা নিয়ে পাকিস্তানে ঘুরে বেড়াচ্ছে দাউদ। আরও পড়ুন: Vladimir Putin: ডিজেলে ভরেছে সাইবেরিয়ার নদী, দূষণ রোধে রাশিয়ায় জরুরি অবস্থা জারি করলেন ভ্লাদিমির পুতিন

২০১৮ সালে দাউদের আইনজীবী শ্যাম কেসওয়ানি দাবি করেন, আত্মসমর্পন করতে চায় দাউদ, তবে শর্তসাপেক্ষে। কেসওয়ানির দাবি, আত্মসমর্পন করার জন্য দাউদ যে শর্তগুলি দিয়েছে তার মধ্যে একটি হল মুম্বইয়ের আর্থার রোড সেন্ট্রাল জেলে তাকে রাখতে হবে।