Pakistan: বিল গেটসের সঙ্গে ইমরান খানের ছবি ঘিরে রহস্য, বিপাকে পড়তে পারেন পাক প্রধানমন্ত্রী
Imran Khan's Meeting With Bill Gates (Photo Credit: Twitter)

ইসলামাবাদ, ৩১ মার্চ: পাকিস্তানের (Pakistan) প্রধানমন্ত্রী ইমরান খানের (Imran Khan) সঙ্গে বিল গেটসের (Bill Gates) ছবি ঘিরে জের জল্পনা শুরু হয়েছে। বিল গেটসের সঙ্গে ইমরান খানের যে ছবি প্রকাশ করা হয়, সেখানে একটি অদ্ভুদ অবয়ব প্রকাশ্যে আসে। যেখানে দেখা যায়, ইমরান খান যেখানে বসে বৈঠক করেছেন, সেখানে ১৩ জনের বসার আসন রয়েছে। অথচ সেখানে বসে রয়েছেন ১২ জন। একটি আসন ফাঁকা কেন, তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করে। ইমরান খানের বৈঠকের সেই ছবি প্রকাশ্যে আসতেই স্থানীয় সংবাদ মাধ্যমগুলি দাবি করে, প্রধানমন্ত্রীর পাশে যে 'ভূতের' মত অবয়ব রয়েছে, তা আসলে নতুন গোয়েন্দা প্রধান নাদিম আনজুমের। নাদিম আনজুমের ছবি কেন ইমরান খানের পাশ থেকে মুছে দেওয়া হয়েছে, তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করে।

জানা যায়, ইমরান খানের সঙ্গে যখন নাদিম আনজুমের ছবি প্রকাশ করা হয়, সেই সময় তাঁকে আইএসআই প্রধান হিসেবে নিযুক্ত করার কথা চলতে শুরু করে। কিন্তু আনজুমের নিয়োগে বিলম্ব করতে শুরু করেন ইমরান খান। পাক প্রধানমন্ত্রী আইএসআই প্রধানের নিয়োগে বিলম্ব করলেও, সেনাপ্রধান জাভেদ বাজওয়া আনজুমকে গোয়েন্দা প্রধান হিসেবে নিযুক্ত করে ফেলেন। ফলে জেনারেল বাজওয়ার সঙ্গে পাক প্রধানমন্ত্রীর রেষারেষির জেরেই ইমরান খানের ওই ছবি থেকে আনজুমকে মুছে দেওয়ার অভিযোগ ওঠে।

পাকিস্তানে বরাবরই সেনা বাহিনীর সঙ্গে রাজনৈতিক নেতাদের বিরোধ প্রকাশ্যে উঠে আসে। কিন্তু ইমরান খানের বিষয়ে শোনা যেতে শুরু করে অন্য খবর। ইমরান খানের সঙ্গে দেশের সেনা বাহিনীর সখ্যতা একটু বেশি বলে দাবি করা হয় দেশের সংবাদমাধ্যমগুলির তরফে। ২০১৮ সালে নির্বাচনে জয়ের পর দুর্নীতি মুক্ত নয়া পাকিস্তান তৈরি করবেন বলে কথা দেন ইমরান খান। সেই থেকে পাক প্রধানমন্ত্রীর সঙ্গে সে দেশের সেনা বাহিনীর সখ্যতা প্রকাশ পায়।

আরও পড়ুন:  Pakistan Political Turmoil: ইমরান খান সরকারকে ফেলতে হুমকি চিঠি পাঠানোর অভিযোগ অস্বীকার আমেরিকার

সেনা বাহিনীর সঙ্গে সখ্যতা সত্ত্বেও কেন নাদিম আনজুমের ছবি মুছে দেওয়া হয়, তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে।  বিল গেটসের সঙ্গে ইমরান খান যখন বৈঠক করছিলেন, সেই ছবি এবার ফের প্রকাশ্যে আসতে শুরু করায়, তা পাক প্রধানমন্ত্রীকে বিপাকে ফেলতে পারে বলে মনে করছে কূটনৈতিক মহল।