Pakistan Political Turmoil: ইমরান খান সরকারকে ফেলতে হুমকি চিঠি পাঠানোর অভিযোগ অস্বীকার আমেরিকার
Pakistan Prime Minister Imran Khan (Photo Credits: IANS)

নতুন দিল্লি, ৩১ মার্চ: পাকিস্তানের (Pakistan) ইমরান খানের (Imran Khan) নেতৃত্বাধীন সরকারকে ফেলে দেওয়ার জন্য কোনও নির্দিষ্ট হুমকি চিঠি পাঠানোর খবর অস্বীকার করল আমেরিকা (USA)। ওয়াশিংটন জানিয়েছে, কোনও কথিত চিঠি এবং পাকিস্তানের প্রধানমন্ত্রীর বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব আনার সঙ্গে মার্কিন যুক্তরাষ্ট্রের জড়িত থাকার কোন সত্যতা নেই।

২৭ মার্চ একটি জনসভায় ভাষণ দিতে গিয়ে পাকিস্তানের প্রধানমন্ত্রী একটি চিঠির কথা তোলেন। তিনি দাবি করেন যে তাঁর সরকারকে ফেলে দেওয়ার জন্য অন্য দেশ ষড়যন্ত্র করেছে। ইমরান আরও অভিযোগ করেন যে তাঁর নেতৃত্বাধীন সরকারকে ফেলে দেওয়ার জন্য বিদেশ থেকে অর্থ দেওয়া হচ্ছে। আরও পড়ুন: Pakistan Political Turmoil: 'শেষ বল পর্যন্ত লড়াই করেন, পদত্যাগ করবেন না ইমরান খান', দাবি পাকিস্তানি মন্ত্রীর

গতকাল জাতির উদ্দেশে ভাষণ দেওয়ার কথা ছিল ইমরান খানের। তিনি জানিয়েছিলেন যে সাংবাদিক ও জোটসঙ্গী দলের নেতাদের ওই চিঠি দেখাবেন। যদিও পরে তিনি জাতির উদ্দেশে ভাষণ বাতিল করেন। পাকিস্তানি সেনাবাহিনীর প্রধান কামার জাভেদ বাজওয়া (General Qamar Javed Bajwa) ও আইএসআই প্রধান নাদিম আনজুমের (Nadeem Anjum) সঙ্গে দেখা করার পরই তিনি সিদ্ধান্ত বদলান।