Pakistan International Airlines: আইনি বিভ্রাটের জেরে যাত্রী ভর্তি পাকিস্তান আন্তর্জাতিক সংস্থার বিমান আটক মালয়েশিয়ায়
পাকিস্তানের আন্তর্জাতিক সংস্থার বিমান (Photo Credits: Wikimedia Commons)

কুয়ালা লামপুর, ১৫ জানুয়ারি: আইনি বিভ্রাটের জেরে পাকিস্তানের একটি আন্তর্জাতিক বিমানকে (PIA) মাঝ আকাশ থেকে নামিয়ে আটক করা হয় মালেশিয়ায় (Malaysia)। বিমানে উপস্থিত ছিলেন যাত্রীরাও। তাদের জন্যে অন্য বিমানের ব্যবস্থা করে আটক করে। পাকিস্তান আন্তর্জাতিক এয়ারলাইন্সের বিমানটিকে মালয়েশিয়ায় আটক করার পর, শুক্রবার একই পোস্ট করে বিষয়টি জানায় জাতীয় ক্যারিয়ার। আরও বলা হয়, বিমান সংস্থা ও ব্রিটিশ আদালতে বিচারাধীন অন্য পক্ষের মধ্যে আইনি বিবাদকে কেন্দ্র করে স্থানীয় একটি আদালত বিমানটিকে আটক করেছে। পিআইএ জানিয়েছে, বিমান সংস্থা বিমানটিতে যাত্রীদের জন্য বিকল্প ব্যবস্থা করেছে।

বিমান সংস্থা আরও জানিয়েছে, মালয়েশিয়া ও পাকিস্তানের মধ্যে কূটনৈতিক মাধ্যমে বিষয়টি নিয়ে আলোচনা করবে। পাকিস্তান ইন্টারন্যাশনাল এয়ারলাইন্স একটি পোস্টে টুইট করে জানিয়েছে,'এটি একটি অগ্রহণযোগ্য পরিস্থিতি এবং পিআইএ পাকিস্তান সরকারের কাছ থেকে কূটনৈতিক চ্যানেল ব্যবহার করে এই বিষয়টি গ্রহণের জন্য একযোগে সম্মতি দিয়েছে"। আরও পড়ুন, কেউ যেন ভারতীয় সেনার ধৈর্য্যের পরীক্ষা না নেয়, চিনকে স্পষ্ট বার্তা সেনাপ্রধান নারাভানের

এই বিমানটিকে ব্রিটেনের আদালতে বিচারাধীন অন্য পক্ষের মধ্যে আইনি বিবাদ সংক্রান্ত সমস্যার জন্যে এই সিদ্ধান্ত নিয়ে মালয়েশিয়ার স্থানীয় আদালত বিমানটিকে আটকে রেখেছে। পিআইএর এক মুখপাত্র ডন ডটকমকে বলেছেন, অর্থ বিতরণ নিয়েআইনি মামলা চলছে এবং এটি প্রায় ছয় মাস আগে ব্রিটেনের আদালতে দায়ের করা হয়।