Pakistan: ভুল করে পাকিস্তানে, ৪ বছর করাচির জেলে কাটিয়ে ভারতে ফিরলেন ২০ মৎস্যজীবী
Wagah_Border (Photo Credit: ANI)

অমৃতসর, ২৫ জানুয়ারি:  প্রজাতন্ত্র দিবসের (Republic Day) আগে ২০ জন ভারতীয় মৎস্যজীবীকে মুক্তি দিল পাকিস্তান। ২৪ জানুয়ারি আত্তারি-ওয়াঘা সীমান্ত দিয়ে সোমবার ওই ২০ জন মৎস্যজীবী ভারতে প্রবেশ করেন। বিদেশ মন্ত্রকের তরফে আজ এই খবর প্রকাশ করা হয়েছে। পাকিস্তানের (Pakistan) জেলে সাজার মেয়াদ কাটানোর পরই ওই ২০ জনকে মুক্তি দেওয়া হয়েছে বলে জানানো হয় বিদেশ মন্ত্রকের তরফে।

রিপোর্টে প্রকাশ, গত ২০ বছর ধরে করাচির (Karachi) লান্ডি জেলে ছিলেন ওই ২০ জন মৎস্যজীবী। ২০১৭ সালে মাছ ধরার সময় ভুল করে পাকিস্তানের জলসীমায় প্রবেশ করেন ওই ২০ মৎস্যজীবী। ৪ বছর জেলে (Jail) থাকার পর অবশেষে করাচির জেল থেকে মুক্তি পান ওই ২০ ভারতীয়। সোমবার ওয়াঘা-আত্তারি সীমান্ত হয়ে ভারতে প্রবেশ করেন তাঁরা।

আরও পড়ুন:  COVID 19: করোনার নয়া প্রজাতি ডেল্টার মতোই ভয়ঙ্কর? ভয় ধরাচ্ছে ওমিক্রনের সাব-ভ্যারিয়েন্ট বিএ.২

মুক্তির পর এক মৎস্যজীবী বলেন, মাছ ধরার সময় ভুল করে তিনি পাকিস্তানের জলসীমায় প্রবেশ করেন। ওই সময় হঠাৎই পাকিস্তানের বেশ কয়েকজন জওয়ান এসে তাঁকে পাকড়াও করে নিয়ে যায়। ভারত (India) সরকারের তরফে আলোচনা চালানো হয় মুক্তির বিষয়ে। ৪ বছর করাচির জেলে কাটিয়ে ভারত সরকারের জন্য তাঁরা দেশে ফিরতে পেরেছেন বলে ধন্যবাদ জানান ওই মৎস্যজীবী। তবে করাচির লান্ডি জেলে ভারতের আরও যে মৎস্যজীবীরা বন্দি, তাঁদের যাতে মুক্ত করা যায়, ভারত সরকারের কাছে সেই আবেদন জানান তাঁরা।