Shah Mahmood Qureshi: সামাজিক দূরত্ব মানছেন না শাহ মেহমুদ কুরেশি, প্রশ্ন করায় সাংবাদিককে কটাক্ষ পাক বিদেশমন্ত্রীর, কী বললেন তিনি?
শাহ মেহমুদ কুরেশি (Photo Credit: Twitter)

ইসলামাবাদ, ৪ মে: বিশ্বজুড়ে হু হু করে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। পাকিস্তানের অবস্থাও বেশ সঙ্গীন। তারপরেও সেখানকার নেতামন্ত্রীদের ভাইরাস প্রতিরোধে তেমন কোনও সচেতনতা দেখা যাচ্ছে না। এমতাবস্থায় সাংবাদিকের সঙ্গে দুর্ব্যবহার করে প্রচারের আলোয় চলে এল পাকিস্তান। বিদেশমন্ত্রী শাহ মেহমুদ কুরেশিকে (Shah Mahmood Qureshi) প্রশ্ন করা হয়েছিল, তিনি কেন এই বিপর্যয়ের দিনে সামাজিক দূরত্ব বজায় রাখছেন না। প্রশ্ন শুনেই তেড়ে ওঠেন কুরেশি। বলেন, “আপনার এখানে আসা উচিত হয়নি। আপনাকে কি আমন্ত্রণ জানিয়েছিলাম? এসব নেতিবাচক ভাবনাচিন্তা। আমি পরিষেবা দিতে এসেছি। আর আপনি আপনার কাজ করছেন। নিজের কাজ করুন আমাকেও কাজ করতে দিন।” ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল কুরেশির মন্তব্য। আরও পড়ুন- India's COVID-19 Count: সোমবার ভারতে করোনা আক্রান্তের সংখ্যা ৪২ হাজার ৫৩৩, গত ২৪ ঘণ্টায় নতুন রোগী ২,৫৫৩

তবে এই প্রথম যে জনসমক্ষে কুরেশি দুর্ব্যবহার করছেন, এমন নয়। এপ্রিলের শুরুর দিকে মূলতানের এক স্টেশন হাউস অফিসারের সঙ্গে শাহ মেহমুদ কুরেশিকে কথা বলতে দেখা যায়। বার্তালাপের সময় ওই পদস্থ কর্তাকে রীতিমতো মারধরের হুমকি দেন কুরেশি। পাকিস্তানের স্বাস্থ্য মন্ত্রকের রিপোর্ট অনুাসরে সেদেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা ২০ হাজার ৭৮। ৪৫৭ জনের মৃত্যু হয়েছে। ৫ হাজার ১১৪ সুস্থ হয়েছেন। সরকারের দাবি, ২ লক্ষেরও বেশি মানুষের লালারসের নমুনা পরীক্ষা হয়েছে।