Imran Warns Civil War In Pakistan: নির্বাচন ঘোষণা না হলে পাকিস্তানে গৃহযুদ্ধ শুরু হয়ে যাবে, হুঁশিয়ারি দিলেন ইমরান খান
Imran Khan (Photo Credit: PTI)

ইসলামাবাদ, ২ জুন: নির্বাচন (Election) ঘোষণা না হলে দেশে গৃহযুদ্ধ (Civil War) শুরু হয়ে যাবে, পাকিস্তান সরকারকে হুঁশিয়ারি দিলেন পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খান (Imran Khan)। পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (PTI) প্রধান ডন নিউজকে দেওয়া এক সাক্ষাৎকারে বলেছেন, "আমরা দেখব তারা আমাদের আইনি ও সাংবিধানিক উপায়ে নির্বাচনের দিকে যেতে দেয় কি না, অন্যথায় এই দেশ গৃহযুদ্ধের দিকে যাবে।" আবারও ন্যাশনাল অ্যাসেম্বলিতে ফিরে আসার কোনও প্রশ্নই নেই বলে জানিয়েছেন ক্ষমতাচ্যুত প্রাক্তন প্রধানমন্ত্রী। তাঁর কথায়, ন্যাশনাল অ্যাসেম্বলিতে ফিরে যাওয়ার অর্থ হবে ষড়যন্ত্র স্বীকার করা, যা তার সরকারকে সরিয়ে দিয়েছে।

ইমরান বলেছেন যে তিনি প্রতিবাদকারীদের সুরক্ষা প্রদানের জন্য তার দলের আবেদনের বিষয়ে সর্বোচ্চ আদালতের সিদ্ধান্তের জন্য অপেক্ষা করছেন। ইমরান জানিয়েছেন শীঘ্রই পরবর্তী মিছিলের তারিখ ঘোষণা করবেন। আরও পড়ুন: Russia-Ukraine War: ইউক্রেনের পূর্ব লুহানস্ক অঞ্চলের সেভেরোডোনেটস্ক শহরের একাংশ দখল করে নিল রাশিয়া

পিটিআই চেয়ারম্যান স্বীকার করেছেন যে প্রধানমন্ত্রী হিসাবে তিনি নিরঙ্কুশ ক্ষমতা উপভোগ করেননি। তাঁর এই দাবি এটাই ইঙ্গিত করে যে দেশের ক্ষমতার প্রকৃত কেন্দ্রগুলি অন্য কোথাও রয়েছে। খান জানিয়েছেন যে তাঁর সরকার ক্ষমতায় আসার সময় দুর্বল ছিল এবং জোটের অংশীদারদের খোঁজ করতে হয়েছিল। যদিও এবারও একই পরিস্থিতি দেখা দিলে তিনি পুনরায় নির্বাচনের বিকল্প বেছে নেবেন এবং সংখ্যাগরিষ্ঠ সরকার চাইবেন।

তিনি বলেন, "আমাদের হাত বাঁধা ছিল। আমাদের সব জায়গা থেকে ব্ল্যাকমেল করা হয়েছিল। ক্ষমতা আমাদের সঙ্গে ছিল না। সবাই জানে পাকিস্তানের শক্তি কোথায় আছে, তাই আমাদের তাদের উপর নির্ভর করতে হয়েছিল।"