Columbia University: প্যালেস্তাইনের সমর্থনে কলম্বিয়া বিশ্ববিদ্যালয়ে পড়ুয়াদের জমায়েত! প্রতিবাদীদের গ্রেফতার করল নিউ ইয়র্ক পুলিশ

মার্কিন যুক্তরাষ্ট্রের বুকে প্যালেস্তাইনকে সমর্থন। আর সেই কারণেই ফের গ্রেফতার একাধিক পড়ুয়া। জানা যাচ্ছে, মঙ্গলবার রাত ৯টা নাগাদ কলম্বিয়া বিশ্ববিদ্যালয়ের (Columbia University:) হ্যামিল্টন হলে ইজরায়েল বিরোধী প্রতিবাদ চলছিল। প্যালেস্তাইনের পতাকা ওড়ানো এবং ফ্রি প্যালেস্তাইন স্লোগান দেওয়া হচ্ছিল এদিন। আর সেই খবর পেয়েই বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে যায় নিউ ইয়র্ক পুলিশ। গ্রেফতার হয় একাধিক প্রতিবাদী।

বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে, তাঁরা এই ধরণের প্রতিবাদ মিছিলকে সমর্থন করে না। কমপক্ষে ২০০ জন ছাত্রছাত্রী এদিন প্রতিবাদের নামে ক্যাম্পাস চত্বরে বিশৃঙ্খলা সৃষ্টি করছিল। সেই কারণেই পুলিশে খবর দেওয়া হয়। যদিও পুলিশের পক্ষ থেকে গ্রেফতার হওয়া পড়ুয়াদের সংখ্যা এখনও প্রকাশ্যে আনা হয়নি।

ইজরায়েল-প্যালেস্তাইন যুদ্ধে বর্তমানে কড়া অবস্থান নিয়ে মার্কিন যুক্তরাষ্ট্র। ইজরায়েলের বিরোধীতা করলেই প্রতিবাদীদের গ্রেফতার করছে পুলিশ প্রশাসন। এর আগে লস অ্যাঞ্জেলস, অ্যাটলেন্টা, ক্যালিফোর্নিয়ার একাধিক বিশ্ববিদ্যালয়ে প্যালেস্টাইনকে সমর্থন করার কারণে গ্রেফতার করা হয়েছে একাধিক পড়ুয়াকে। এমনকী হাভার্ড বিশ্ববিদ্যালয়ের ৯০০ জন শিক্ষার্থীকে গ্রেফতার করা হয়েছে প্যালেস্তাইনের পতাকা উত্তোলন করার অভিযোগে।