New COVID-19 Strain Enters China: এবার চিনে করোনা ভাইরাসের নতুন স্ট্রেনের সন্ধান, আইসোলেশনে রেখে চলছে চিকিৎসা
Representational Image | (Photo Credits: AFP)

বেজিং, ৩১ ডিসেম্বর: ব্রিটেন সহ অন্যান্য দেশে করোনা ভাইরাসের নতুন স্ট্রেনের (New COVID-19 Strain) সন্ধান পাওয়ার পর পুরো বিশ্বে আতঙ্ক ছড়িয়ে পড়েছে। কারণ এই ভাইরাসটি আগের ভাইরাসের চেয়ে অনেক বেশি বিপজ্জনক এবং শক্তিশালী। এমন পরিস্থিতিতে করোনার এই নতুন ভাইরাস নিয়ে সমস্ত দেশই চিন্তিত, কীভাবে তা এড়াতে পারে তা ভাবছে সকলে। কারণ এই নতুন স্ট্রেন অনেক দেশেই ঢুকতে শুরু করেছে। এমনকি চিনেও নতুন করোনা ভাইরাস স্ট্রেনের প্রথম কেস পাওয়া গেছে। এর ফলে চিনে আলোড়ন ছড়িয়ে পড়েছে।

খবর অনুযায়ী, চিনে (China) সাংহাইতে ২৩ বছর বয়সী এক যুবতী নতুন করোনার ভাইরাসে সংক্রামিত হয়েছেন। ১৪ ডিসেম্বর তিনি ব্রিটেন থেকে চিনে ফিরে আসার পরে তাঁর করোনা পরীক্ষা হয়েছিল। রিপোর্ট আসার পর তাঁর শরীরে নতুন করোনার স্ট্রেন পাওয়া গেছে। এরপর ওই মহিলাকে আইসোলেশনে রেখে চিকিত্সা করা হচ্ছে। আরও পড়ুন, করোনাকালে বর্ষবরণ, বঙ্গবাসীর বছরের শেষদিন কাটবে শীতের আমেজে

এটি লক্ষণীয়, করোনার নতুন স্ট্রেনগুলি ব্রিটেনের পাশাপাশি ১৬ টিরও বেশি দেশে এখন পর্যন্ত পাওয়া গেছে। যার কারণে বিভিন্ন দেশের সরকার ব্রিটেনে যাওয়ার ফ্লাইটগুলি নিষিদ্ধ করে। পাশাপাশি অনেক দেশেই সতর্কতা হিসাবে লকডাউনের পাশাপাশি অন্যান্য বিধিনিষেধ আরোপ করা হচ্ছে।