Netaniyahu : যুদ্ধ পরবর্তী গাজার ভার ইজরায়েলের হাতেই থাকবে, ঘোষণা নেতানিয়াহুর
Photo Credit Wikipedia

যুদ্ধ পরবর্তী সময়ে গাজার ভার নিজেদের হাতেই রাখতে চায় ইজরায়েল। নিজের বক্তব্যের মাধ্যমে এমনটাই স্পষ্ট করেছে বেঞ্জামিন নেতানিয়াহু। এর পাশাপাশি সেখানে একটি গনতান্ত্রিক সরকার প্রতিষ্ঠিত করা হবে যাদের শিক্ষা প্রতিষ্ঠানে শেখানো হবে ইজরায়েলকে যেন ধ্বংস না করা হয়।

ইজরায়েল হামাস্তানকে ফাহাস্তান করতে দেবে না। সাম্প্রতিক কালে যুদ্ধ নিয়ে একটি সার্ভেও করেছে ইজরায়েল যেখানে ৭ অক্টোবর হামাসের হামলাকে সমর্থন করে ওয়েস্ট ব্যাঙ্কে এমন মানুষের সংখ্যা প্রায় ৮২ শতাংশ।

গাজা সম্পর্কে নিজের বক্তব্য জানাতে গিয়ে তিনি জানান, গাজাকে সেনাহীন করা হবে। গাজার নিরাপত্তার দায়িত্ব থাকবে আইডিএফের ওপর। পণবন্দিদের ফেরানোর ক্ষেত্রে সেনাই একমাত্র ভরসা। এটা ছাড়া আমাদের কাছে কিছুই নেই।

প্রথমত হামাসের ওপর নিরঙ্কুশ বিজয় স্থাপন করা, হামাসকে যখন ধ্বংস করা হবে তারপর দক্ষিণে দিকে নজর দেওয়া হবে। যেখানে বর্তমানে ১ লক্ষ সেনা মোতায়েন করা হয়েছে বর্তমান পরিস্থিতির দিকে নজর রেখে।

এছাড়া প্যালেস্তাইন রাষ্ট্র তৈরির ক্ষেত্রে বাধা দেওয়ার জন্য তিনি নিজেকে গর্বিত বলে মনে করেন। গাজাতে বর্তমানে যা অবস্থা সেই একই অবস্থা প্যালেস্তাইনের ক্ষেত্রেও হতে পারত বলে জানিয়েছেন তিনি।