Ukraine: আচমকাই ইউক্রেনে হাজির জো বাইডেনের প্রতিনিধি ন্যান্সি পেলোসি, কিভ গিয়ে পাশে থাকার বার্তা জেলেনস্কিকে
Russia-Ukraine War (Photo Credit: Twitter)

কিভ, ১ মে: আর দূর থেকে নয়, এবার একেবারে সরাসরি ইউক্রেনে হাজির মার্কিন প্রশাসনের অন্যতম শীর্ষকর্তা ন্যান্সি পেলোসি। কোনওরকম পূর্ব ঘোষণা ছাড়াই কিভে যান ন্যান্সি সহ মার্কিন প্রশাসনের প্রতিনিধি দদল। রাশিয়ান আক্রমণ-আগ্রাসনের বিরুদ্ধে তোপ দেগে ইউক্রেন প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কির পাশে দাঁড়িয়ে মার্কিন প্রতিনিধি পরিষদের স্পিকার ন্যান্সি পেলোসি সব রকম সাহায্যের আশ্বাস দিলেন।কিয়েভ সফরে ন্যান্সি পেলোসির সঙ্গে ছিলেন মার্কিন প্রতিনিধি জেসন ক্রো, জিম ম্যাকগর্ভন এবং অ্যাডম শিফ।

পেলোসির সঙ্গে বৈঠকের ভিডিও শেয়ার করেছেন ইউক্রেনের প্রেসিডেন্ট। মার্কিন প্রেসিডেন্ট জো বাইডনের কিয়েভ সফরকালে কঠোর নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। কিভে গিয়ে ন্যান্সি পেলোসি জানালেন, লড়াই শেষ না হওয়া পর্যন্ত ইউক্রেনের পাশে আছি। এর আগে কিভে গিয়ে জেলেনস্কির সঙ্গে বৈঠক করেছিলেন ব্রিটেনের প্রধানমন্ত্রী বরিস জনসন।  আরও পড়ুন: ইউক্রেনে রাষ্ট্রসংঘের প্রতিনিধি, তার মাঝেই বিমান হামলা রাশিয়ার, মৃত্যু

দেখুন টুইট

এদিকে, কিভ (Kiev) অঞ্চলে আরেকটি গণকবর (Mass Grave) উদ্ধার উদ্ধার করা হয়েছে, সেই কবরে ৯০০ জনের মৃতদেহ পাওয়া গিয়েছে। গতকাল একথা জানিয়েছেন ইউক্রেনের প্রেসেডেন্ট ভলোদিমির জেলেনস্কি (Ukrainian President Volodymyr Zelensky)। শুক্রবার পোলিশ মিডিয়াকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি বলেছেন গণকবরটি যে অঞ্চলে পাওয়া গিয়েছে, সেই অঞ্চলটি মার্চ মাসে রাশিয়ান বাহিনীর দখলে ছিল।

জেলেনস্কি বলেন, "কেউ জানে না কতজন নিহত হয়েছেন। এর পরিণতি হবে, তদন্ত হবে, তারপর একটি আদমশুমারি হবে। আমাদের এই সমস্ত লোককে খুঁজে বের করতে হবে, কিন্তু আমরা জানি না কতজনকে হত্যা করা হয়েছে।"