Khalistani Terrorist Killing Row: এয়ার ইন্ডিয়ার বিমান নিয়ে আশঙ্কা, খালিস্তানি জঙ্গি সংগঠনের হুমকির জেরে কড়া  নিরাপত্তা, জানাল কানাডা
Justin Trudeau (Photo Credit: Instagram)

দিল্লি, ১০ নভেম্বর: ক্রিকেট বিশ্বকাপের ফাইনাল ম্যাচের দিন এয়ার ইন্ডিয়ার বিমানের যাত্রীদের প্রাণের আশঙ্কা রয়েছে। শিখ ফর জাস্টিস নামে খালিস্তানি জঙ্গি সংগঠনের তরফে সম্প্রতি এমনই হুমকি দেওয়া হয়। যার জেরে দিল্লি এবং পাঞ্জাব বিমানবন্দরে কড়া নিরাপত্তা মোতায়েন করা হয়। এমনকী ওই দুই বিমানবন্দরে পাস দেখিয়েও কোনও ভ্রমণার্থী প্রবেশ করতে পারবেন না বলে জারি করা হয়েছে নির্দেশিকা। খালিস্তানি জঙ্গি সংগঠনের তরফে যখন এয়ার ইন্ডিয়া নিয়ে হুমকি দেওয়া হয়, তা নিয়ে মুখ খুলল কানাডা।

এয়ার ইন্ডিয়ার যত বিমান কানাডা থেকে উড়বে, তার জন্য কড়া নিরাপত্তা মোতায়েন করা হয়েছে। শিখ ফর জাস্টিস গ্রুপের এই হুমকিকে অত্যন্ত গুরুত্ব সহকারে দেখা হচ্ছে। সেই কারণে ভারতের বিমানের নিরাপত্তা যাতে আরও কড়া হয়, তার ব্যবস্থা করা হচ্ছে বলে জানানো হয় কানাডা সরকারের তরফে।

গত শনিবার শিখ ফর জাস্টিস গ্রুপের মাথা গুরপতওয়াত সিং পান্নুন একটি ভিডিয়ো বার্তায় পাঞ্জাবিতে হুমকি দেয়। সেখানে পান্নুন জানায়, ১৯ নভেম্বর এয়ার ইন্ডিয়ার বিমানে উঠে নিজেদের জীবন বিপন্ন করবেন না। গোটা বিশ্ব জুড়ে এয়ার ইন্ডিয়ার যে বিমান রয়েছে, সবকটিতে মানুষের প্রাণের আশঙ্কা রয়েছে বলে হুমকি দেয় পান্নুন। এরপর থেকেই জারি করা হয় জোরদার সতর্কতা।