মাসুদ আজহার-কে গোপনে জেল থেকে ছাড়া হয়েছে, সীমান্তে বাহিনী বাড়িয়ে বড় জঙ্গি হানার জন্য ব্যবহার করতে পারে পাকিস্তান: রিপোর্ট
মৌলানা মাসুদ আজহার। ( File Image | (Photo Credits: PTI)

নয়া দিল্লি, ৯ সেপ্টেম্বর: Masood Azhar Secretly Released From Jail: Report। কাশ্মীর নিয়ে মরিয়া পাকিস্তান এখন যে কোনও মূল্যে ভারতে জঙ্গি হানা ঘটাতে চায়। আর তার জন্য ইমরান খানের প্রশাসন দেশের জঙ্গিদের সব রকম সাহায্য করছে। রিপোর্টে প্রকাশ, পুলওয়ামা জঙ্গি হামলার পর  ইমরান খান প্রশাসনের কালো তালিকাভক্ত হয়ে জেলে যাওয়া মাসুদ আজহারকে ছেড়ে দেওয়া হয়েছে। ভারতকে শিক্ষা দেওয়ার জন্য জৈশ-ঈ-মহম্মদ  (Jaish-e-Mohammed ) প্রধান মাসুদ আজহারকে প্রয়োজন বলে পাক প্রশাসন তাকে গোপনে জেল থেকে ছেড়ে দিয়েছে বলে গোয়েন্দা রিপোর্টে প্রকাশ।

JeM প্রধান মাসুদ আজহার এখন ভারতে জঙ্গি হামলার ছক কষছেন বলে খবর। জম্মু- কাশ্মীর থেকে ৩৭০ ধারা প্রত্যাহারের পর থেকেই পাকিস্তান নানাভাবে ভারতে জঙ্গি হামলার চেষ্টা করছে। কিন্তু ভারতীয় সেনার তৎপরতায় পাকিস্তানের সব চেষ্টা বিফলে যাচ্ছে। এতে হতাশা বাড়ছে পাকিস্তানের। সেই হতাশা থেকে পাকিস্তানের মন্ত্রীরা ভারতের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করছেন, কেউ কেউ আবার পরমাণু বোমা ছুড়ে ভারতকে উড়িয়ে দেওয়ার কথা বলছেন।   শুক্রবার পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান হুমকি দেন, জম্মু-কাশ্মীর নিয়ে নয়া দিল্লির সিদ্ধান্তের পর যোগ্য জবাব দেওয়া হবে। আরও পড়ুন-ওডিশায় ট্রাক ড্রাইভারকে ৮৬,৫০০ টাকার জরিমানা

এমনকি ৩৭০ ধারা বিলোপ,ভূ স্বর্গকে দুভাগে ভাগ এবং জম্মু-কাশ্মীরকে অবরুদ্ধ করে রাখার ভারতের সিদ্ধান্তে আন্তর্জাতিক মহল সাড়া না করায় তাদেরও হুমকি দিয়ে ইমরান খান বলেছেন, '' এরপর বড় কিছু হয়ে গেল আন্তর্জাতিক দুনিয়া দায়ি থাকবে।'' ইমরানের কথাতেই পরিষ্কার পাকিস্তান ঠিক কতটা মরিয়া।

রিপোর্টে প্রকাশ, আগামী দিনে শিয়ালকোট-জম্মু এবং রাজস্থান সেক্টরে বড় জঙ্গি আক্রমণ করার যাবতীয় চেষ্টা চালাচ্ছে পাকিস্তান। আসলে জম্মু-কাশ্মীর নিয়ে ভারত সরকারের সিদ্ধান্ত নিয়ে ক্ষোভ প্রকাশ করে আন্তর্জাতিক মহলে একেবারে সমর্থন না পাওয়ার পর, এখন ভারতে জঙ্গি হামলাকেই একমাত্র শিক্ষা দেওয়ার জায়গা খুঁজছে পাকিস্তান। আর তাই সীমান্তের ধারে জঙ্গি ঘাঁটি গড়ে প্রস্তুতি চালাচ্ছে পাকিস্তান।