Israel Targets Hezbollah : লেবাননে হিজবোল্লার সামরিক ঘাঁটিতে বিমান হামলা ইজরায়েলের
Photo Credits: ANI

ইজরায়েলের নিশানায় এবার হেজবোল্লাহ। মঙ্গলবার লেবাননে হেজবোল্লার সামরিক এলাকাগুলিতে বিমান হামলা চালাল ইজরায়েল। জানা গেছে হেজবোল্লার গুলি চালানোর জেরেই লেবাননের হেজবোল্লার ঘাঁটিতে আক্রমনের সিদ্ধান্ত নিয়েছে ইজরায়েল সেনাবাহিনী।

সোমবার ইজরায়েল প্রতিরক্ষা মন্ত্রকের পক্ষ থেকে জানানো হয়েছিল যে তাদের বেশ কিছু সেনা ছাউনিতে গুলি চালিয়েছিল হেডবোল্লা। এছাড়া একটি অ্যান্টি ট্যাঙ্ক মিসাইল ব্যবহারের মাধ্যমেও একটি ট্যাঙ্কে হামলাও তারা চালিয়েছে বলে জানিয়েছে ইজরায়েল। এই ঘটনার পরই পাল্টা প্রত্যুত্তর দেয় ইজরায়েলও। যদিও এই ঘটনায় কোন হতাহতের খবর মেলেনি।

হামাসের হামলার প্রত্যুত্তরে গাজাতে ব্যাপক বোমাবর্ষণ শুরু করেছে ইজরায়েল। এছড়া স্থলঅভিযানের ক্ষেত্রেও এগোনোর পরিকল্পনা তারা করছে সে বিষয়টিও জানা যাচ্ছে। কেননা গাজার সীমান্ত বরাবর নিজেদের ট্যাঙ্ক মোতায়েন করে রেখেছে ইজরায়েল সেনা। তবে গাজায় স্থল অভিযান হলে যে ছেড়ে কথা বলবে না প্রতিরক্ষা বাহিনী সে বিষয়টি স্পষ্ট করে দিয়েছে ইরানের বিদেশমন্ত্রী। যুদ্ধবিধ্বস্ত গাজায় বোমাবর্ষনের পর সেখানে সাহায্য পাঠানোর জন্য ইজরায়েলের কাছে আবেদন করা হয়েছিল। যদিও রাফা সীমান্তের মধ্যে দিয়ে সাহায্যকারী ট্রাকগুলিকে নিয়ে যাওয়ার ব্যবস্থা করা হয়েছে।