Israel-Hamas War: দক্ষিণ গাজায় হামাস 'নির্মূলের' পথে, ইজরায়েলের দাবির পরই যুদ্ধ বিরতির আবেদন রাষ্ট্রসংঘের
Gaza (Photo Credit: Twitter)

দিল্লি, ১৬ জানুয়ারি: মানবিক কারণে শিগগিরই যুদ্ধ বিরতি করা হোক। গাজায় যে পরিস্থিতি তৈরি হয়েছে,তা থেকে মানুষকে রক্ষা করতে যুদ্ধ বিরতি ছাড়া আর কোনও রাস্তা নেই। রাষ্ট্রসংঘের তরফে ইজরায়েলের কাছে ফের এমনই আবেদন জানানো হল। রাষ্ট্রসংঘের যুদ্ধ বিরতির আবেদনের প্রেক্ষিতে এখনও সম্মতি জানানো হয়নি ইজরায়েলের (Israel) তরফে। তবে স্পষ্ট জানানো হয়, দক্ষিণ গাজায় (Gaza) হামাসের (Hamas)পরিস্থিতি সঙ্কটজনক। যে কোনওদিন দক্ষিণ গাজা ছেড়ে পালাবে হামাস জঙ্গিরা। তবে এই মুহূর্তে যুদ্ধ বিরতির প্রশ্ন নেই। ইজরায়েলের ওই  মন্তব্যের পরপরই ফের রাষ্ট্রসংঘের তরফে আবেদন করা হয়। গাজার সাধারণ মানুষের কথা স্মরণ করে যাতে শিগগিরই যুদ্ধ বিরতি করা হয়, সেই আবেদন করে রাষ্ট্রসংঘ (UN)

আরও পড়ুন: Hamas-Israel Clash: গাজায় ইজরায়েলের সৈন্য ও নাগরিকদের পণবন্দি করে রেখেছে হামাস জঙ্গিরা, মৃত কমপক্ষে ১০০

সম্প্রতি হামাসের তরফে ফের একটি ভিডিয়ো প্রকাশ করা হয়। যেখানে ইজরায়েলের দুই  পণবন্দির মৃত্যু ঘোষণা করে জঙ্গিরা। হামাসের ওই ভিডিয়োর পর ফের ক্ষোভ উগরে দেয় ইজরায়েল। তাদের দেশের নিরপরাধ মানুষদের ধরে অকথ্য অত্যাচার হামাস কেন চালাচ্ছে বলে প্রশ্ন তোলা হয় ইজরায়েলের তরফে।

গত ৭ অক্টোবর ইজরায়েলে হালা চালিয়ে প্রায় ১৪০০ মানুষকে হত্যা করে হামাস। সেই সঙ্গে পণবন্দি করে নিয়ে যাওয়া যায় দুশোরও বেশি মানুষকে। ওই ঘটনার পর হামাস নিধনে নামে ইজরায়েল। গাজায় হামাসের আস্তানা খুঁজে বের করে সেখানে একের পর এক হামলা চালানো হয় ইজরায়েলি বাহিনীর তরফে।