Israel Hamas War : গাজা ইস্যুতে ইজরায়েলের প্রধানমন্ত্রীর সঙ্গে ফোনে কথা পুতিনের
Vladimir Putin (Photo Credit: ANI/Twitter)

ইজরায়েল হামাস যুদ্ধের মধ্যেই ইজরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহুর সঙ্গে ফোনে কথা সারলেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লদামির পুতিন। এর পাশাপাশি এই বিষয় নিয়ে অন্যান্য দেশগুলির সঙ্গে প্যালেস্তানীয় কর্তৃপক্ষের সঙ্গে যে তাঁর কথাবার্তা হয়েছে সে বিষয়টিও জানান পুতিন।

সাম্প্রতিক যুদ্ধের আবহ বন্ধ করতে রাশিয়ার পক্ষ থেকে বেশ কিছু পদক্ষেপ নেওয়ার কথাও জানিয়েছে পুতিন।মস্কোর তরফে জানানো হয়েছে যে ইজরায়েল ও হামাসের মধ্যে চলা সাম্প্রতিক দ্বন্দের বিষয়টিই ফোনালাপে আলোচনা হয়েছে।

হামাসের অকর্তিত হামলার জেরে যে ইজরায়েলিরা প্রাণ হারিয়েছেন তার জন্য শোকপ্রকাশ করেছেন তিনি।ইজরায়েলের সেনার পক্ষ থেকে স্থলে আগ্রাসন চালানোর কথা ভাবে হয়েছে। যার জন্য ইতিমধ্যেই প্রস্তুতি নিয়ে ফেলেছে ইজরায়েলের সরকার।তবে এই আগ্রাসন চালানোর ক্ষেত্রে পরিস্থিতি যে আর স্বাভাবিক ভাবে থাকবে তা ইরানের পক্ষ থেকে আসা হুমকিতেই জানা গেছে।

যদিও ইজরায়েলের জাতীয় নিরাপত্তা পরিষদের প্রধান জাচি হ্যানেগবি জানিয়েছেন যে, গাজা থেকে হামাসকে রাজনৈতিক এবং সেনার ক্ষমতা থেকে সরানোয় ইজরায়েলের একমাত্র লক্ষ্য।

হ্যানেগবি জানিয়েছেন যে সাম্প্রতিক একটি ক্যাবিনেট মিটিংয়ে প্রতিরক্ষামন্ত্রী এবং প্রধানমন্ত্রীর তত্বাবধানে হামাসকে ধ্বংস করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।