Photo Credits: ANI

ইজরায়েল এবং হামাস যুদ্ধের প্রভাব এবার পড়ল আমেরিকায়। ইজরায়েলে হামলা এবং তার জেরে গাজায় পালটা হামলার জেরে বিশ্বের বিভিন্ন দেশে জারি করা হয়েছে সতর্কতা।  তার মাঝেই এবার আমেরিকায় ৭১ বছরের এক বৃদ্ধ ৬-এর শিশুর উপর হামলা চালায়। হামলার জেরে ওই শিশুর মৃত্যু হয় বলে খবর।  ওই শিশুর পাশাপাশি ৩২ বছরের এক মহিলার উপরও হামলা চালানো হয় বলে খবর। ইজরায়েল, হামাস যুদ্ধের জেরেই ওই মহিলা এবং শিশুর উপর ইলিয়নীয় ব্যক্তি হামলা চালায় বলে প্রাথমিকভাবে মনে করছে মার্কিন পুলিশ।

ইজরায়েলের সঙ্গে হামাসের যুদ্ধ শুরুর পর মার্কিন পুলিশের তরফে জারি করা হয় সতর্কতা। ইহুদি ধর্মাবলম্বী মাুষের সঙ্গে যাতে কোনওভাবে মুসলিম সম্প্রদায়ের মানুষের বিবাদ না শুরু হয়, তার জন্যই জারি করা হয় সতর্কতা।

রবিবার শিকাগোতে এক মহিলা এবং এক যুবককে অজ্ঞান অবস্থায় উদ্ধার করে পুলিশ।  তাঁদের হাসপাতালে ভর্তি করানো হলে, ওই যুবককে মৃত বলে ঘোষণা করে চিকিৎসকরা। ইজরায়েলের সঙ্গে হামাসের যে যুদ্ধ শুরু হয়েছে এবং জেরে গাজা হামলার ফলেই বাড়ছে অপরাধপ্রবণতা।  ইজরায়েলের উপর হামাসের হামলা এবং বেঞ্জামিন নেতানিয়াহু সরকারের সেনা বাহিনীর গাজায় পালটা হানাদারির জেরে শিকাগোর ওই ঘটনা।  এমনই জানান সেখানকার শেরিফ। যা নিয়ে ফের কপালে চিন্তার ভাঁজ পড়তে শুরু করেছে আন্তর্জাতিক মহলে।