Iran Pakistan Conflict : ফোনালাপের মাধ্যমে মিটছে সমস্যা, ২৬ জানুয়ারীর মধ্যে রাষ্ট্রদূতদের স্বস্থানে ফিরে যাওয়ার সিদ্ধান্ত দুদেশের
Pakistan Attacks Iran (Photo Credit: Twitter)

সীমান্ত এলাকায় সন্ত্রাস দমনের উদ্দেশ্যে পাকিস্তানে হামলা চালিয়েছিল ইরান। আকাশ সীমান লঙ্ঘন করে হামলার ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছিল পাকিস্তান। প্রত্যেকেই নিজেদের রাষ্ট্রদূতদের ডেকে নিয়েছিলেন এই ঘটনার পর। এবার কিছুটা হলেও বরফ গলতে শুরু করেছে দু পক্ষের মধ্যে। ফোনালাপের মাধ্যমে সেই সমস্যা কিছুটা হলেও মিটেছে বলে জানিয়েছে পাকিস্তান(Pakistan)  বিদেশমন্ত্রকের মুখপত্র মুমতাজ বালোচ (Mumtaz Baloch)।

এই বিষয়ে নিজের এক্স হ্যান্ডেল থেকে তিনি জানান,'ইরান ও পাকিস্তানের বিদেশমন্ত্রকের আলোচনার পর এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে যেখানে সম্মানীয় রাষ্ট্রদূতগুলি নিজেদের পদে পুনরায় ফিরে যাবেন ২৬ জানুয়ারীর মধ্যে। ' এর থেকে স্পষ্ট দুপক্ষের মধ্যে বিবাদ হলেও তা দ্রুত মিটিয়ে নিতে চাইছেন দুই ইসলামিক রাষ্ট্র।

পাকিস্তানের মাটি ব্যবহার করে সন্ত্রাসী হামলা চালানোর অভিযোগ করা হয় ইরানের পক্ষ থেকে। যে কারণে পাকিস্তানে হামলা চালায় ইরান। তবে এই অভিযোগ অস্বীকার করে পাল্টা ইরানে হামলা চালায় পাকিস্তান।