Iran : ইরানে বন্দুকবাজের হামলায় নিহত ৯ পাকিস্তানি নাগরিক, আহত ৩
প্রতীকী ছবি

দক্ষিণ পূর্ব ইরানে গুলি করে ৯ পাকিস্তানিকে খুনের অভিযোগ। ইরানে (Iran) নিযুক্ত পাকিস্তানের রাষ্ট্রদূতের তরফে জানানো হয়েছে এই তথ্য। তেহেরানে নিযুক্ত পাকিস্তানে দূত মহম্মদ মুদাস্সির টিপু জানিয়েছেন, " সারাভানে ৯ জন পাকিস্তানীর মৃত্যুতে গভীরভাবে মর্মাহত।দূতাবাসের তরফে নিহতদের পরিবারবর্গকে সবরকমের সহায়তা প্রদান করা হবে।এই বিষয়ে ইরানের সহযোগীতা চাওয়া হয়েছে। "

এই হত্যাকান্ডের দায় স্বীকার করেনি কোন দল।সিসতান বালুচিস্তান (Baluchistan) প্রভিন্সের ডেপুটি গভর্নর জানিয়েছেন, আহত প্রত্যক্ষদর্শীদের মতে তিনজন বন্দুকধারী  বিদেশীদের লক্ষ্য করে গুলি চালনো শুরু করে এবং তারপর সেখান থেকে প্রস্থান করে। ৯ জনের মৃত্যুর খবর নিশ্চিত করা হয়েছে এবং ৩ জন আহত হয়েছেন বলে জানা গেছে।

এই ঘটনাকে সন্ত্রাসবাদী হামলা বর্ণনা করে পাকিস্তান জানিয়েছে তার ইরানের কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ রাখছেন  এবং তাদেরকে ঘটনার তদন্ত করার জন্য বলা হয়েছে।

কিছুদিন আগেই ইরানের পক্ষ থেকে পাক সীমান্ত এলাকায় বোমাবর্ষণ করা হয় যার পাল্টা হিসেবে পাকিস্তানের তরফেও ইরানের হামলা করা হয়। যেখানে বেশ কিছু পাকিস্তানির মৃত্যু হয় বলে জানা গেছে। ঘটনার পরই এবার বন্দুক নিয়ে হামলার জেরে প্রাণ হারালেন আরও ৯ জন পাকিস্তানি।