India On Iran Attacks In Pakistan: 'নিজেদের আত্মরক্ষায় পাকিস্তানে হামলা ইরানের', মত ভারতের
Narendra Modi, Iran PM (Photo Credit: Twitter/ANI)

দিল্লি, ১৮ জানুয়ারি: ইরান (Iran) এবং পাকিস্তানের (Pakistan) মধ্যে যা চলছে, তা অনুধাবন করতে পারছে ভারত। ফলে ইরান এবং পাকিস্তানের মধ্যে যে দ্বন্দ্ব হচ্ছে, তা থেকে ভারতের (India) বিদেশ মন্ত্রক নির্দিষ্ট দূরত্ব বজায় রাখতে শুরু করেছে বলে খবর। তবে বুধবার ইরান যেভাবে পাকিস্তানের বালোচিস্তানে হামলা চালিয়েছে, তা নিজেদের রক্ষা করার স্বার্থে। এমনই মত প্রকাশ করা হয় ভারতের তরফে। বিদেশ মন্ত্রকের তরফে যে বিবৃতি প্রকাশ করা হয়েছে, সেখানে ইরানের পক্ষ নেওয়া হয়। বালোচিস্তানে জইশ-উল-আদালের জঙ্গি গোষ্ঠীর আস্তানা খতম করতেই ইরান হামলা চালিয়েছে বলে তেহরানের দাবি। ফলে জঙ্গি নির্মূলের স্বার্থে ভারতও যে 'জিরো টলারেন্স' পদ্ধতি নিয়েছে, তাকে ফের সামনে আনা হয় দিল্লির (Delhi) তরফে।

আরও পড়ুন:  Pakistan Hits Iran: বালোচিস্তানে হামলার কয়েক ঘণ্টার মধ্যে ইরানে পালটা প্রত্যাঘাত পাকিস্তানের, নিহত ২, বাড়ছে দ্বিপাক্ষিক টানাপোড়েন

ভারতের প্রতিনিধি রণদীর জয়সওয়াল বলেন, পাকিস্তান এবং ইরানের মধ্যে যা চলছে, সেখানে ভারত থাকতে চায় না। তবে বিষয়টি নিয়ে দিল্লি অবগত। সন্ত্রাসবাদ নির্মূল করতে ভারত যে 'জিরো টলারেন্স' পদ্ধতি অনুসরণ করছে, তাতে ইরানের হামলার বিষয়টিতে যথেষ্ট কারণ রয়েছে বলে মন্তব্য করা হয় জয়সওয়ালের তরফে। জঙ্গি ঘাঁটি নির্মূল করতেই ইরান বালোচিস্তানে হামলা চালিয়েছে বলে মত প্রকাশ করা হয় বিদেশ মন্ত্রকের তরফে।