Pakistan Hits Iran: বালোচিস্তানে হামলার কয়েক ঘণ্টার মধ্যে ইরানে পালটা প্রত্যাঘাত পাকিস্তানের, নিহত ২, বাড়ছে দ্বিপাক্ষিক টানাপোড়েন
Pakistan Hits Iran (Photo Credit: Twitter)

দিল্লি, ১১৮ জানুয়ারি: হামলার কয়েক ঘণ্টার মধ্যে ইরানে প্রত্যাঘ্যাত চালাল পাকিস্তান (Pakistan)। ইরানের (Iran)  সীমানার মধ্যে প্রবেশ করে সেখানকার একাধিক জঙ্গি ঘাঁটি লক্ষ্য করে হামলা চালানো হয় বলে খবর। ইরান যেখানে পাকিস্তানের আকাশ সীমায় প্রবেশ করে, সেখানে হামলা চালায়, তা বেআইনি বলে উষ্মা প্রকাশ করা হয় ইসলামাবাদের (Islamabad)তরফে। হামলা নিয়ে দুই প্রতিবেশী দেশের মধ্যে টানাপোড়েন শুরু হতেই, এবার পালটা হামলা পাকিস্তানের। ইরানের সীমায় প্রবেশ করে সেখানে পাক সেনা হামলা চালায় বলে খবর।

দেখুন ট্যুইট...

 

আরও পড়ুন: Iran Attacks Pakistan: পাকিস্তানে প্রবেশ করে হামলা ইরানের, মৃত্যু, উষ্মা ইসলামাবাদের

বুধবার বালোচিস্তানে জইশ-উল-আদাল নামে জঙ্গি গোষ্ঠীর আস্তানা লক্ষ্য করে ইরান হামলা চালিয়েছে বলে তেহরানের (Tehran) তরফে দাবি করা হয়। যা নিয়ে ক্ষোভ প্রকাশ করে পাকিস্তান। বালোচিস্তানে ২ জনের মৃত্যু এবং আহত হওয়ার ঘটনায় পাক প্রশাসন পালটা আঘাতের কথা জানায়। ওই ঘটনার কয়েক ঘণ্টার মধ্যেই ইরানে হামলা চালানো হয় পাক সেনার তরফে। যার জেরে ২ জনের মৃত্যু হয়েছে বলে খবর।

সম্প্রতি আকাশ পথে ইরাকে হামলা চালায় ইরান। ইজরায়েলের গুপ্তচর সংস্থা মোসাদের যে সদর দফতর ইরাকে রয়েছে, সেখানে ইরান হামলা চালায় বলে দাবি করা হয়। যদিও ইজরায়েলের তরফে তেহরানের ওই দাবির প্রেক্ষিতে কোনও মন্তব্য করা হয়নি।