Coronavirus Scare: ইতালি থেকে ২১১ জন পড়ুয়াকে উড়িয়ে আনলো ভারত
এয়ার ইন্ডিয়া (Photo Credit: Twitter)

মিলান, ১৫ মার্চ: করোনাভাইরাস (Coronavirus) প্রাদুর্ভাবের কারণে ফ্লাইট বাতিল হওয়ার পরে ইতালিতে (Italy) আটকে থাকা ২১১ জন ভারতীয় শিক্ষার্থীকে এয়ার ইন্ডিয়ার (Air India) একটি বিশেষ বিমান শনিবার (আইএসটি) ভারতের উদ্দেশে রওনা হয়। মিলানে ভারতীয় কনস্যুলেট টুইট করে জানান,"২১১ জন শিক্ষার্থী এয়ার ইন্ডিয়ার বিমানে মিলান থেকে উড়িয়ে নিয়ে যাওয়া হয়। যারা এই কঠিন পরিস্থিতির মধ্য দিয়ে আমাদের সহায়তা করেছেন তাদের সবাই অর্থাৎ এয়ার ইন্ডিয়ার দল এবং ইতালিয়ান কর্তৃপক্ষকে বিশেষ ধন্যবাদ জানান। কনস্যুলেট উত্তর ইতালির সমস্ত ভারতীয়দের কল্যাণ কামনা করেন।"

বিশ্ব স্বাস্থ্য সংস্থা (WHO) করোনভাইরাসকে মহামারী হিসাবে ঘোষণা করার পরে ভারত তাদের সরিয়ে আনে এবং বলে যে ইউরোপ প্রাণঘাতী ভাইরাসের নতুন কেন্দ্রস্থল। শনিবার করোনাভাইরাসে ১৭৫ জন মারা হওয়ার খবর পাওয়া গেছে এবং এ সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১,৪১১। এর আগে, এয়ার ইন্ডিয়া ৩০ এপ্রিল পর্যন্ত কুয়েত এবং ইতালি সমস্ত বিমান বাতিল করার ঘোষণা করেছিল। আরও পড়ুন, শিক্ষা প্রতিষ্ঠানের পর বন্ধ জাদুঘর-সায়েন্স সিটি, ঘোষণা রাজ্যের

ভারত গত কয়েক সপ্তাহ থেকে বেশ কয়েকটি দেশ থেকে ভারতীয়দের সরিয়ে নেওয়ার কাজ করে চলেছে। চিন, জাপান এবং ইরান থেকে নাগরিকদের ফিরিয়ে এনেছে কারণ এই দেশগুলিতে করোনভাইরাসে আক্রান্তের সংখ্যা বাড়ছে। এদিকে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ভারতে মহারাষ্ট্রের আরও ৪ জন আক্রান্ত। মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৮৪।