Pakistan On Rafale: 'প্রয়োজন ছাড়াই সামরিক ক্ষমতা বাড়িয়ে যাচ্ছে ভারত', রাফাল নিয়ে বলল পাকিস্তান
রাফাল যুদ্ধবিমান (Photo Credits: dassaultaviation.com)

ইসলামাবাদ, ৩০ জুলাই: ভারতের হাতে রাফাল যুদ্ধবিমান (Rafale Jets) চলে আসায় প্রত্যাসা মতোই কাঁপুনি ধর পাকিস্তানের (Pakistan)। আজ পাকিস্তান বলেছে যে তারা ফ্রান্স থেকে রাফাল বিমান ভারতে আসার কথা জেনেছে, যা পারমাণবিক অস্ত্র বহনের ক্ষেত্রে পরিবর্তন করা যেতে পারে। ২০১৬ সালে ফ্রান্সের সঙ্গে ৩৬টি রাফাল বিমান কেনার চুক্তি করে ভারত। চুক্তির চার বছর পর গতকাল ভারতের হাতে প্রথম ধাপের ৫টি রাফাল এসেছে। ১৯৯৭ সালে শেষবার রাশিয়ার থেকে সুখোই বিমান কিনেছিল ভারত।

রাফাল অবতরণ করার খবর জানিয়ে রাজনাথ সিং বেশ কয়েকটি টুইট করেন। তিনি লেখেন, "রাফাল বিমানগুলি নিরাপদে অবতরণ করেছে আম্বালায়। ভারতের রাফাল যুদ্ধ বিমান আমাদের সামরিক ইতিহাসে একটি নতুন যুগের সূচনা করল। এই মাল্টিরোল ফাইটার ভারতের বায়ুসেনায় বৈপ্লবিক পরিবর্তন আনবে। আমি বায়ুসেনাকে অভিনন্দন জানাই। আমি নিশ্চিত যে ১৭ স্কয়্যাড্রন গোল্ডেন অ্যারো তাদের 'উদয়াম আজশ্রম'র মূলমন্ত্রে অবিচল থাকবে। আমি অত্যন্ত খুশী যে বায়ুসেনার যুদ্ধক্ষমতা সাময়িকভাবে বৃদ্ধি পেয়েছে।" আরও পড়ুন: Rajnath Singh On Rafale: ভারতের সামরিক ইতিহাসে নতুন যুগের সূচনা করল রাফাল: প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং

আজ পাকিস্তানের বিদেশ মন্ত্রকের মুখপাত্র আয়েশা ফারুকি (Aisha Farooqui) বলেন, "আমরা ভারতীয় বিমানবাহিনীতে রাফাল অন্তর্ভুক্তির খবর দেখেছি। এটা লক্ষণীয় যে, ভারত তার প্রকৃত সুরক্ষার প্রয়োজনীয়তার বাইরেও সামরিক সামর্থ্য জোগাড় করে রেখেছে। উন্নত সিস্টেমের স্থানান্তর, যেখানে পারমাণবিক প্ল্যাটফর্মে রূপান্তরিত করার একটি খোলা উদ্দেশ্য রয়েছে।" তিনি আরও বলেন, "দক্ষিণ এশিয়ার যে কোনও অস্ত্রের লড়াইয়ের বিরোধী থাকা সত্ত্বেও পাকিস্তান এই বিষয়ে অজ্ঞ থাকতে পারে না। পাকিস্তান যে কোনও আগ্রাসনের প্রতিরোধ করার ক্ষমতা নিয়ে আত্মবিশ্বাসী।"