Rajnath Singh On Rafale: ভারতের সামরিক ইতিহাসে নতুন যুগের সূচনা করল রাফাল: প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং
রাজনাথ সিং। (ফাইল ছবি)। (Photo Credit-Facebook)

নতুন দিল্লি, ২৯ জুলাই: আম্বালা এয়ারবেসে (Ambala airbase) অবতরণ করল ৫টি রাফাল যুদ্ধবিমান (Rafale fighter aircraft)। প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং (Rajnath Singh) ভারতের আকাশসীমায় পাঁচটি রাফাল জেটের ছবি টুইট করেছেন। ৫টি রাফালকে এসকর্ট করে নিয়ে আসে দুটি সুখোই ৩০ এমকেআই বিমান। ভারতে আসার পথে আরব সাগরে মোতায়েন রণতরী আইএনএস কলকাতার সঙ্গে যোগাযোগ স্থাপন করে রাফাল।

রাফাল অবতরণ করার খবর জানিয়েছেন প্রতিরক্ষা মন্ত্রী। রাজনাথ সিং বেশ কয়েকটি টুইট করেছেন। তিনি লেখেন, "রাফাল বিমানগুলি নিরাপদে অবতরণ করেছে আম্বালায়। ভারতের রাফাল যুদ্ধ বিমান আমাদের সামরিক ইতিহাসে একটি নতুন যুগের সূচনা করল। এই মাল্টিরোল ফাইটার ভারতের বায়ুসেনায় বৈপ্লবিক পরিবর্তন আনবে। আমি বায়ুসেনাকে অভিনন্দন জানাই। আমি নিশ্চিত যে ১৭ স্কয়্যাড্রন গোল্ডেন অ্যারো তাদের 'উদয়াম আজশ্রম'র মূলমন্ত্রে অবিচল থাকবে। আমি অত্যন্ত খুশী যে বায়ুসেনার যুদ্ধক্ষমতা সাময়িকভাবে বৃদ্ধি পেয়েছে।" আরও পড়ুন: Rafale Fighter Aircraft Landing: আম্বালা এয়ারবেসে অবতরণ করল রাফাল যুদ্ধবিমান, দেখুন ভিডিয়ো

রাজনাথ সিং লেখেন, "করোনা মহামারীর কারণে কঠোর বিধিনিষেধ সত্ত্বেও বিমান এবং অস্ত্রের যথাসময়ে সরবরাহ নিশ্চিত করার জন্য আমি ফ্রান্স সরকার, ড্যাসল্ট এভিয়েশন এবং অন্য ফরাসি সংস্থাগুলিকেও ধন্যবাদ জানাচ্ছি। রাফাল বিমানগুলি কেনা হয়েছিল কেবল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কারণেই। কারণ তিনি ফ্রান্স সরকারের সঙ্গে চুক্তি করার সঠিক সিদ্ধান্ত নিয়েছিলেন। আমি তাঁর সাহস ও সিদ্ধান্ত গ্রহণের জন্য ধন্যবাদ জানাই। এই যুদ্ধবিমানের খুব ভালো পারফরম্যান্স রয়েছে এবং এর অস্ত্র, রাডার এবং অন্যান্য সেন্সর এবং যুদ্ধের ক্ষমতা বিশ্বের সেরাগুলির মধ্যে রয়েছে। দেশে যে কোনও হুমকির আশঙ্কা রোধ করতে বায়ুসেনাকে আরও শক্তিশালী করবে রাফাল।"