Imran Khan Statement Controversy: 'অশালীন পোশাক ধর্ষণের কারণ'! জবাবে একহাত নিলেন পাক প্রধানমন্ত্রী ইমরান খানের প্রাক্তন স্ত্রী
ইমরান খান (Photo Credit: IANS)

ইসলামাবাদ, ৮ এপ্রিল: মহিলাদের 'অশালীন পোশাক' ধর্ষণের জন্য দায়ী মন্তব্যে বিতর্কের মুখে পড়েছিলেন পাকিস্তানের প্রধানমন্ত্রী (Pakistan PM) ইমরান খান (Imran Khan)। তাঁর এই মন্তব্যের বিরোধিতা করে টুইট করে ইমরানকে আক্রমণ করেন তাঁর প্রাক্তন স্ত্রী জেমাইমা গোল্ডস্মিথ। কোরানের একটি লাইন তুলে টুইটে ইমরানকে একহাত নিলেন জেমাইমা।

টুইটে তিনি লেখেন, 'কোরানে লেখা আছে, পুরুষদের উচিত চোখ বন্ধ রাখা ও নিজের গোপনাঙ্গকে নিয়ন্ত্রণে রাখা।' আমি যে ইমরানকে চিনি সে বলত পুরুষের চোখে পর্দা থাকুক, মেয়েদের নয়। এই দায়ভার পুরুষেরই।' তবে তিনি এও জানান, আশা করছি এটা হয়তো ভুল উদ্ধৃতি। আরও পড়ুন, ভয়াবহ করোনা পরিস্থিতির জের, ভারতীয়দের জন্য বন্ধ হচ্ছে নিউজিল্যান্ডের দরজা

দিন কয়েক আগে পাকিস্তানের একটি লাইভ চ্যানেলে দেশে বাড়তে থাকা ধর্ষণ প্রসঙ্গে ইমরান বলেন, 'এই ধরনের ঘটনা সেই সমাজেই বেশি ঘটে, যেখানে অশালীনতা বাড়ছে।' সরাসরি পশ্চিমি সভ্যতাকে এর জন্য দায়ী করেন তিনি। তাঁর এই মন্তব্যের পর প্রবল বিতর্ক শুরু হয়। এহেন মন্তব্যের কারণে জনতার রোষের মুখে পড়তে হয় তাঁকে।

এরপর ইমরানের মন্তব্যের প্রতিবাদে একটি বিবৃতি পেশ করে অনলাইনে পিটিশন স্বাক্ষর করছেন বহু মানুষ। ইমরানের এই মন্তব্য ধর্ষণ রুখতে সরকার ব্যর্থ, বলেই বিবৃতি জারি হয়েছে।