Kansas Shooting: আমেরিকার কানসাসে বারে চলল গুলি, মৃত ৪;জখম ৫
ছবিটি প্রতীকী (Photo Credits: Pixabay)

কানসাস (আমেরিকা), ৬ অক্টোবর: আমেরিকার চলল গুলি। কানসাস শহরে (Kansas City) একটি বারে ( bar) গুলি চলে। তাতে চারজনের মৃত্যু হয়েছে। আরও পাঁচজন আহত হয়েছে বলে পুলিশ জানিয়েছে। পুলিশের মুখপাত্র থমাস টমাসিক (Thomas Tomasic) বলেন, পুলিশ অফিসারদের রাত দেড়টা নাগাদ কানসাস সিটির টকিলা কে সি বারে (Tequila KC bar) ডাকা হয়েছিল। অফিসাররা এসে চারজনকে গুলিবিদ্ধ হয়ে মৃত অবস্থায় দেখতে পান।" তিনি জানান, চারজনের মধ্যে একজনের বয় পঞ্চাশের কাছাকাছি, তিরিশের মাঝামাঝি আরেকজন এবং বাকি দুজনের বয়স আনুমানিক কুড়ি।

গুলিবিদ্ধ আরও পাঁচজনকে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। রবিবার সকালে তাঁরা স্থিতিশীল বলে জানানো হয়েছে হাসপাতালের তরফে। দুজনকে ছেড়েও দেওয়া হয়েছে বলে পুলিশ জানিয়েছে। টমাসিক জানান যে তাঁর কাছে গুলি চালনায় জড়িত সন্দেহভাজন সম্পর্কে কোনও তথ্য নেই। তবে পুলিশ মনে করছে যে সম্ভবত দু'জন সন্দেহভাজন ছিল যারা এই বারে প্রবেশ করে গুলি চালাতে শুরু করে। ঘটনাস্থান থেকে পুলিশ হ্যান্ডগানের কার্তুজ (handgun shell casings) উদ্ধার করেছে। তদন্তকারীরা মনে করছেন এটি একটি বিচ্ছিন্ন ঘটনা এবং এর সঙ্গে বিদ্বেষের কোনও সম্পর্ক নেই। আরও পড়ুন: 'নিয়ন্ত্রণরেখা পেরিয়ে কেউ ভারতে ঢুকবেন না', পালটি খেয়ে সেনা ও নাগরিকদের সতর্ক করলেন ইমরান খান

তবে টমাসিক বলেন, পুলিশ বিশ্বাস করে না এটা হঠাৎই ঘটেছে। তিনি বলেন, "আমরা মনে করি না যে এই সন্দেহভাজনরা বাইরে গিয়ে আবারও গুলি চালাবে।" জানা যাচ্ছে, গুলি চলার সময় বারে প্রায় ৪০ জন লোক ছিলেন। গোয়েন্দারা বার থেকে নজরদারি ভিডিও খুঁজছেন।