'নিয়ন্ত্রণরেখা পেরিয়ে কেউ ভারতে ঢুকবেন না', পালটি খেয়ে সেনা ও নাগরিকদের সতর্ক করলেন ইমরান খান
ইমরান খান (Photo Credits: Getty Images)

ইসলামাবাদ, ৫ অক্টোবর: ভারতে হামলা চালানোর জন্য আবারও বালাকোটে সক্রিয় হয়েছে জঙ্গিরা। কয়েকদিন আগেই একথা জানিয়েছেন সেনা প্রধান বিপিন রাওয়াত (Bipin Rawat)। এরপরই আজ পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান (Imran Khan) নাগরিকদের উদ্দেশ্যে বলেছেন, তারা যেন নিয়ন্ত্রণ রেখা পার না করে। আসলে ভারতীয় ভূখণ্ডে সন্ত্রাসীদের ঢোকানোর জন্য দেশের সাধারণ নাগরিকদের ঢাল হিসাবে ব্যবহার করার পরিকল্পনা করেছিলেন ইমরান খান। তাঁর সেই পরিকল্পনা তিনি নিজের মুখেই প্রকাশ করে ফেলেছেন শনিবার। ইমরান খান, যিনি এর আগে পাকিস্তানের সেনা ও সাধারণ নাগরিকদের বলেছিলেন ২৭ অক্টোবর নিয়ন্ত্রণরেখার (LOC) অভিমুখে যাত্রা করতে। আজ ঠিক উল্টো বলেছেন। এখন তিনি নিয়ন্ত্রণরেখা পার করে ভারতে ঢুকতে নিষেধ করেছেন।

শনিবার সন্ত্রাসবাদী কার্যকলাপ ঢাকা দিতে ইমরান খান অধিকৃত কাশ্মীরের জনগণকে সম্বোধন করে বলেছেন কাশ্মীরিদের মানবিক সহায়তা দেওয়ার তত্ত্ব খাড়া করেছেন। এছাড়া নিয়ন্ত্রণরেখা অতিক্রম করা থেকে বিরত থাকার আহ্বান জানিয়ে টুইট করেছেন। তাঁর দাবি. এই পদক্ষেপ কাশ্মীর ইস্যুতে ভারতের ‘গল্প’কে সহায়তা করতে পারে। আজই ইমরান খানের জন্মদিন। জন্মদিনে টুইটারে তিনি লেখেন, “কাশ্মীরে ২ মাস ধরে অমানবিক কারফিউ জারি রয়েছে। আমি আজাদ কাশ্মীরিদের যন্ত্রণা বুঝতে পেরেছি যে তারা তাদের কাশ্মীরি ভাইদেরকে ২ মাস ধরে অমানবিক কারফিউতে দেখছে। তবে কাশ্মীরের সংগ্রামের জন্য মানবিক সহায়তা বা সহায়তা দেওয়ার জন্য আজাদ কাশ্মীর থেকে LOC পেরিয়ে যেন কেউ ভারতীয় ভুখণ্ডে চলে যাবেন না। তাতে ভারতের তৈরি গল্পকে সাহায্য করা হবে।" আরও পড়ুন: প্রধানমন্ত্রী পদের মানানসই আচরণ করছেন না ইমরান খান: বিদেশ মন্ত্রক

তিনি বলেন, "এটি এমন একটি গল্প যা পাকিস্তান দ্বারা পরিচালিত ইসলামী সন্ত্রাসবাদ হিসাবে চিহ্নিত করার মাধ্যমে ভারত তাদের নৃশংস দখলদারিত্বের বিরুদ্ধে আদিবাসী কাশ্মীরিদের সংগ্রাম থেকে সরিয়ে নিয়ে যাওয়ার চেষ্টা করবে। এর ফলে ভারত কাশ্মীরিদের প্রতি নির্যাতন বাড়াবে এবং নিয়ন্ত্রণ রেখায় হামলা চালাবে।"