Pakistan: ইসলামাবাদে ভারতীয় হাই কমিশনের উপর ড্রোনের চক্কর, কড়া প্রতিবাদ ভারতের
ছবি ট্যুইটার

ইসলামাবাদ, ২ জুলাই: ইসলামাবাদে (Islamabad  )ভারতীয় হাইকমিশনের অফিসের (Indian high commission) উপর দিয়ে চক্কর কাটছে ড্রোন (Drone )। এমনই একটি ঘটনা চোখে পড়ার পর পাকিস্তানের বিদেশ মন্ত্রকের কাছে তীব্র অসন্তোষ প্রকাশ করল ভারত।

গত রবিবার জম্মুতে ভারতীয় বায়ু সেনার অফিসে ড্রোন হামলার একদিন পর ওই ঘটনা ঘটে। ইসলামাবাদে ভারতীয় বিদেশ মন্ত্রকের অফিসের উপর ড্রোন কেন নজরদারি চালাবে, তা নিয়ে প্রতিবাদ জানানো হয় ভারতের (India) তরফে।

গত রবিবার জম্মুতে (Jammu) ভারতীয় বায়ু সেনার একটি ঘাঁটির উপর হামলা চালায় বিস্ফোরক বোঝাই ড্রোন। এই প্রথম কোনও জঙ্গি সংগঠন ড্রোনের মাধ্যমে বিস্ফোরক বোঝাই করে হামলায় চালায় বলে খবর।

আরও পড়ুন: Coronavirus: দেশের ৬ রাজ্যে বাড়ছে সংক্রমণ, কোভিড কন্ট্রোল টিম পাঠাচ্ছে কেন্দ্র

গত রবিবার রাত ১.৪০ নাগাদ জম্মুতে ভারতীয় বায়ু সেনার ঘাঁটির উপর ড্রোন হমালা চালায়। ওই হামলার পর হুড়মুড়িয়ে ভেঙে পড়ে বায়ু সেনার বিমান ঘাঁটি। প্রায় ৬ মিনিট ধরে বিস্ফোরণের আঁচ পাওয়া যায়। প্রথম বিস্ফোরণের পর দ্বিতীয় বিস্ফোরণ ঘটে পরপরই। ড্রোনের মধ্যে আরডিএক্সের মতো বিস্ফোরক বোঝাই করে বায়ু সেনার ঘাঁটিতে হামলা চালানো হয় বলে জানায় সেনা বাহিনী।

জম্মুর ওই বায়ু সেনার ঘাঁটি থেকে আন্তর্জাতিক সীমানার দূরত্ব মাত্র ১৪ কিলোমিটার। ফলে বিস্ফোরক বোঝাই ড্রোন পাঠিয়ে বায়ু সেনা ঘাঁটিতে জঙ্গিদের হামলা চালানো অনেক সহজ বলেই মনে করা হয় সেনা বাহিনীর তরফে। প্রসঙ্গত, ওই ঘটনার পর হামলার তদন্ত ভার নেয় এনআইএ।