Coronavirus: দেশের ৬ রাজ্যে বাড়ছে সংক্রমণ, কোভিড কন্ট্রোল টিম পাঠাচ্ছে কেন্দ্র
ফাইল ছবি

দিল্লি, ২ জুলাই: দেশের ৬টি রাজ্যে কোভিড কন্ট্রোল টিম (COVID-19 Control Teams) পাঠাচ্ছে কেন্দ্রীয় সরকার। করোনার দ্বিতীয় ঢেউ যখন ক্রমশ স্তীমিত হচ্ছে, সেই সময় দেশের এই ৬ রাজ্যে সংক্রমণ এখনও উর্দ্ধমুখী। দেশের এই ৬ রাজ্যে কোভিডের সংক্রমণ কেন কমানো যাচ্ছে না, সে বিষয়ে চিন্তিত কেন্দ্রীয় সরকার। তার  জেরেই এবার ওই ৬ রাজ্যে কোভিড কন্ট্রোল টিম পাঠানো হচ্ছে কেন্দ্রের তরফে (Central Govt)।

যে ৬ রাজ্যে কোভিড (Corona) কন্ট্রোল টিম যাচ্ছে, সেগুলি হল কেরল, অরুণাচল প্রদেশ, ত্রিপুরা, ওড়িশা, ছত্তীশগড় এবং মণিপুর। দেশের এই ৬টি রাজ্য থেকেই করোনা সংক্রমণের খবর সবচেয়ে বেশি করে আসছে বলে খবর।

 

এদিকে করোনার দ্বিতীয় ঢেউ (Corona Second Wave) থেমে গেলেও, তৃতীয় ঢেউ নিয়ে চিকিৎসকদের কপালে ভাঁজ পড়তে শুরু করেছে। ডেল্টা প্লাস ভাইরাসের জেরেই কি করোনার তৃতীয় ঢেউ গোটা দেশ জুড়ে ফের থাবা বসাতে পারে, এমন প্রশ্ন উঠছে। তবে দ্বিতীয় ঢেউয়ের তুলনায় করোনার তৃতীয় ঢেউয়ে সংক্রমণ অনেকটা কম হবে বলে আশা করছেন চিকিৎসকরা (Doctors)।

আরও পড়ুন: Rahul Gandhi: 'রাহুল গান্ধীর সমস্যা কী?' করোনা ভ্যাকসিন নিয়ে কটাক্ষ কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রীর

প্রসঙ্গত মধ্যপ্রদেশ, মহারাষ্ট্র (Maharashtra), তামিলনাড়ু এবং কেরলে ইতিমধ্যেই ডেল্টা প্লাস হানা দিয়েছে। মধ্যপ্রদেশ এবং মহারাষ্ট্রে ডেল্টা প্লাসের জেরে মৃত্যুর ঘটনাও ঘটে।