China: সংঘর্ষে বিধ্বস্ত গাজাকে অর্থ, করোনা ভ্যাকসিন দিয়ে সাহায্যের প্রস্তাব চিনের
সংঘর্ষে বিধ্বস্ত গাজা

বেজিং, ২১ মে:  সংঘর্ষে দীর্ণ গাজার (Gaza) পাশে দাঁড়াতে চাইল চিন। প্যালেস্টাইনের গাজা স্ট্রিপের সাধারণ মানুষের পাশে দাঁড়িয়ে অর্থ সাহায্য করবে বলে জানাল চিন। পাশাপাশি ২ লক্ষ কোভিড ভ্যাকসিন দিয়ে সেখানকার মানুষকে করোনার হাত থেকে চিন রক্ষা করতে চায় বলে জানানো হয় বেজিংয়র তরফে। পাশাপাশি প্যালেস্টাইন এবং গাজার পাশে সব সময় রয়েছে চিন (China)। সেখানকার মানুষকে আর্থ সামাজিকভাবে সাহায্যের জন্য বেজিং সব সময়ই তৈরি বলে জানানো হয়।

সম্প্রতি ইসরায়েলের একের পর এক বোমায় কার্যত বিধ্বস্ত হয়ে পড়ে গাজা। শিশু থেকে বৃদ্ধ, একের পর এক মানুষ বিস্ফোরণের জেরে যেমন প্রাণ হারান,  তেমনি আহতও হন অনেকে। সবকিছু মিলিয়ে ইসরায়েল, গাজার সংঘর্ষ কার্যত মাথা ব্যাথার কারণ হয়ে দাঁড়িয়েছে রাষ্ট্র সংঘের কাছে।

আরও পড়ুন: Israel-Palestine Conflict: ইসরায়েল-প্যালেস্টাইন দ্বন্দ্ব, রাষ্ট্রসংঘের শরণার্থী শিবিরে আশ্রয় ৫২ হাজার অসহায় মানুষের

এদিকে ইসরায়েল-প্যালেস্টাইন ((Palestine) সংঘর্ষের জেরে ৫২ হাজার মানুষ আশ্রয় নিয়েছেন রাষ্ট্রসংঘের শরণার্থী শিবিরে (Refuge)৷ রাষ্ট্রসংঘের (UN) একটি রিপোর্টে এমনই দাবি করা হয়েছে সম্প্রতি৷ ইসরায়েল-প্যালেস্টাইন যুদ্ধের জেরে গাজায় কার্যত ধ্বংসলীলা চলছে৷ তার জেরেই এবার রাষ্ট্রসংঘের শরণার্থী শিবিরে আশ্রয় নেন ৫২ হাজার মানুষ৷ যে খবর প্রকাশ্যে আসতেই তা নজর কেড়ে নেয় আন্তর্জাতিক বিশ্বের।