China Flood: চিনে ভয়াবহ বন্য়ায় মৃত ২৫, বাধে বিস্ফোরণ ঘটিয়ে দুর্দশা মুক্তি চাইছে চিনা সেনা
বন্যায় ভাসছে চিন, ছবি সংগৃহীত

বেজিং, ২২ জুলাই: এক নাগাড়ে মুষলধারে বৃষ্টি (Rain) শুরু হয়েছে চিনে (China)। যার জেরে চিনের হেনান (Henan) প্রদেশে ২৫ জনের মৃত্যু হয়। গত ২০ জুলাই চিনের হেনান প্রদেশে (অন্যতম জনবহুল এলাকা) বৃষ্টি শুরু হওয়ার পর শপিং মল, ট্রেন, সাবওয়েতে জল ঢুকতে শুরু করে। ফলে বিভিন্ন জায়গায় আটকে পড়েন মানুষ। চিনের বন্যার ভিডিয়ো এবং ছবি যখন ভাইরাল হতে শুরু করে, সেই সময় লাল ফৌজের আরও এক কীর্তি ভাইরাল হল।

চিন যখন অথৈ জলে ভাসছে, সেই সময় নদীর বাধে বড়সড় বিস্ফোরণ ঘটায় চিনা সেনা (Chinese soldier)। বিস্ফোরণেের জেরে বাধ ভেঙে পড়লে, মানুষ বন্যার জল থেকে রেহাই পাবেন। তার জন্যই বাধ সংলগ্ন এলাকায় ভায়বহ বিস্ফোরণ ঘাটনো হয়।

 

জানা যাচ্ছে, মঙ্গলবার রাতে লিওয়াং প্রদেশের একটি বাধে বিস্ফোরণ ঘটায় চিনা সেনা। বন্যার জল থেকে মুক্তি দিতেই ওই ধরনের বিস্ফোরণ ঘটানো হয় বলে জানায় চিনা সেনা।

আরও পড়ুন:  China Floods: চিনে ভয়াবহ বন্যা, শপিং মল, ট্রেনে আটকে বহু মানুষ, দেখুন ভিডিয়ো

চিনের রাষ্ট্রপতি শি জিনপিং বলেন, পরিস্থিতি অত্যন্ত উদ্বেগজনক। বন্যার জেরে আর যাতে মানুষের মৃত্যু না হয়, সেদিকে নজর রাখা হয়েছে। ভয়াবহ বন্যার জেরে যাঁরা সাবওয়ে, বাস, ট্রেনে আটকে পড়েন, তাঁদের উদ্ধার করে নিরাপদ জায়গায় নিয়ে যাওয়ার কাজ শুরু করেছে বিপর্যয় মোকাবিলা বাহিনী।