Canada: কানাডায় হিন্দু ব্যবসায়ীর বাড়িতে গুলি, খালিস্তানি জঙ্গিদের উপর সন্দেহ দানা বাধছে পুলিশের
Police. Representational Image (Photo Credit: IANS)

দিল্লি, ২৯ ডিসেম্বর: কানাডায় (Canada) হিন্দু (Hindu) ব্যবসায়ীর বাড়িতে গুলি চালানোর ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে। কানাডার সুরেতে বসবাসকারী হিন্দু ব্যবসায়ী সতীশ কুমারের বাড়িতে গত ২৭ ডিসেম্বর আচমকা গুলি ছুঁড়তে শুরু করে দুষ্কৃতীরা।  যে খবর প্রকাশ্যে আসতেই কানাডার প্রশাসনের তরফে তল্লাশি শুরু করা হয়।  ওই ঘটনার সঙ্গে কে বা কারা যুক্ত, সে বিষয়ে চলছে খোঁজ। সুরের লক্ষ্মী নারায়ণ মন্দিরের সভাপতি সতীশ কুমারের বাড়িতে জেনে বুঝেই গুলি চালানো হয়েছে কি না, সে বিষয়ে তদন্ত চলছে।

সতীশ কুমারকে এ বিষয়ে জিজ্ঞাসা করা হলে তিনি বলেন, খালিস্তানি কিংবা অন্য কোনও চরমপন্থী সংগঠন এই হামলা চালিয়েছে কি না, সে বিষয়ে তাঁর জানা নেই। তবে পুলিশ ঘটনার তদন্ত শুরু করেছে। তবে সুরের লক্ষ্মী নারায়ণ মন্দিরের উপর পরপর ৩বার খলিস্তানিরা হামলা চালিয়েছে।  ফলে খালিস্তানপন্থীরা তাঁর বাড়িতে হামলায় দায়ি কি না, সে বিষয়ে সন্দেহ দানা বাধতে শুরু করেছে বলে মন্তব্য করেন সতীশ কুমার।

আরও পড়ুন: হরদীপ সিং নিজ্জরের হত্যাকারীদের শিগগিরই গ্রেফতার করা হবে, দাবি

হামলার জেরে সতীশ কুমারের বাড়ির কেউ হতাহত হননি।  তবে বাড়ির দরজায় কিংবা দেওয়ালের বিভিন্ন জায়গায় গুলির দাগ স্পষ্ট। পুলিশ আশপাশ থেকে সিসিটিভি ফুটেজ সংগ্রহ করে তা খতিয়ে দেখতে শুরু করেছে। এই হামলার পিছনে কী উদ্দেশ্য রয়েছে, তা খতিয়ে দেখা হচ্ছে বলে জানানো হয় পুলিশের তরফে।