Bangladesh : নির্বাচনের আগে অগ্নিগর্ভ বাংলাদেশ, জ্বালানো হল ২টি স্কুল সহ ১৪ পোলিং সেন্টার

রবিবারে শুরু বাংলাদেশের নির্বাচন। কিন্তু তার আগেই তান্ডবের ছবি দেশজুড়ে। প্রায় ১৪ টি সেন্টার সহ দুটি স্কুল জ্বালিয়ে দিল দুষ্কৃতীরা। শুক্রবার সন্ধ্যে থেকে শনিবার পর্যন্ত চলে এই তাণ্ডব। শনিবারে হাতিবান্দা(Hatibanda) উপজেলায় লালমোহনহাটে একটি পোলিং সেন্টার জ্বালিয়ে দেওয়া হয়।

শনিবার রাত ১০ টার সময় সেখ সুন্দর মাস্টারপাড়া প্রাইমারী স্কুলটি জ্বালিয়ে দেওয়া হয়। ময়মনসিংহে স্কুল জ্বালিয়ে দেওয়ার ঘটনায় ৫ জনকে গ্রেফতার করা হয়েছে।

ফেনি এবং রাজশাহীতে ব্যবহত হতে যাওয়া ৫ টি স্কুল জ্বালিয়ে দেয় দুষ্কৃতীরা।  মৌলভি বাজারে (Moulovibazar) সাবিয়া সরকারী প্রাথমিক স্কুলে আগুন ধরিয়ে দেওয়ার ঘটনা ঘটেছে। হাবিগঞ্জেও বেশ কিছু দুষ্কৃতী ঢালাইপুর সরকারী প্রাথমিক স্কুলে আগুন ধরিয়ে দেয় শনিবার।গাজিপুর জেলায় ২ টি পোলিং সেন্টারে আগুন ধরিয়ে দেয় বেশ কিছুজন। এছড়া চিটাগং এলাকায় ৩ টি পোলিং স্টেশনে ধরানো হয় আগুন।

রবূিবারের নির্বাচনের আগেই উত্তপ্ত বিভিন্ন জায়গা। বৃহস্পতিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার তরফে সকল জনগনকে আহব্বান জানানো হয় সুষ্ঠভাবে ভোট দানের জন্য। যদিও বিরোধীদের পক্ষ থেকে হরতাল সহ বিভিন্ন ধরনের কার্যকলাপ চোখে পড়েছে বিগত কয়েকদিনে।

বাংলাদেশের বিরোধী দল বিএনপির তরফে ৪৮ ঘন্টার বনধ ডাকা হয় এবং প্রধানমন্ত্রীর হাসিনার পদত্যাগও দাবি করা হয়।