Afghanistan: পাকিস্তান বিরোধিতায় আফগানদের তীব্র প্রতিবাদ কাবুলে, গুলি চালাল তালিবান
Afghans Protesting In Kabul (Photo Credit: Twitter)

কাবুল, ৭ সেপ্টেম্বর: সোমবার রাত থেকে কাবুলে পাক দূতাবাসের (Pakistan) সামনে প্রতিবাদ শুরু করেন সাধারণ মানুষ। পঞ্জশির দখলের জন্য তালিবানকে যেভাবে পাকিস্তান সাহায্য করছে, তার বিরুদ্ধে প্রতিবাদে নামেন সাধারণ মানুষ। বিশেষ করে মহিলারা। কাবুলের রাস্তা যখন পাকিস্তান বিরোধিতায় উত্তাল হয়ে ওঠে, সেই সময় বিক্ষোভকারীকে নিয়ন্ত্রণ করতে গুলি চালায় তালিবান। পাক বিরোধীদের বাগে আনতেই কাবুলের রাস্তায় গুলি চালাতে শুরু করে তালিবান। যদিও প্রাথমিকভাবে ওই ঘটনার হতাহতের কোনও খবর মেলেনি।

জানা যায়, পাকিস্তান বিরোধিতায় কাবুলের রাস্তায় নেমে যাঁরা প্রতিবাদ শুরু করেন, তাঁদের মধ্যে ছিলেন প্রায় ৭০ জন মহিলা।

দেখুন সেই ভিডিয়ো...

 

সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয় একের পর এক ভিডিয়ো...

যদিও তালিবানের তরফে এখনও এ বিষয়ে কোনও মন্তব্য করা হয়নি। প্রসঙ্গত পঞ্জশির (Panjshir Valley) আফগানিস্তানের (Afghanistan) অভ্যন্তরীন বিষয়। তাই পঞ্জশির নিয়ে সেখানকার মানুষ কী করবেন না করবেন, সে বিষয়ে নাক গলানো বন্ধ করুক পাকিস্তান। প্রতিবাদ জানায় ইরান (Iran)। অন্যদিকে পঞ্জশির দখল করা হয়েছে। সেখানকার গভর্নর হাউজে ঝুলছে তালিবান পতাকা। মোল্লা বরাদরদের তরফে যখন এমন দাবি করা হয়, তখন তার তীব্র বিরোধিতা করে ইরান।

আরও পড়ুন:  Afghanistan's Panjshir Valley: আফগানিস্তানের পঞ্জশিরে নাক গলানো বন্ধ করুক পাকিস্তান, তীব্র বিরোধিতা ইরানের

পাকিস্তান গোয়েন্দা সংস্থা আইএসআইয়ের (ISI) প্রধান কাবুলে (Kabul) গিয়ে তালিবানের (Taliban)  সঙ্গে বৈঠক করে। এমন খবরও উঠে আসতে শুরু করে। এমনকী, পাকিস্তানের সহযোগিতায় মোল্লা হাসান আকুন্দ আফগানিস্তানের প্রধানমন্ত্রী নির্বাচিত হচ্ছেন বলে জানা যায়।