West Bengal COVID-19 Update: গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা আক্রান্ত ২,৯৯৭ জন, মৃত্যু ৫৩ জনের
ভারতে করোনাভাইরাস (Photo Credits: PTI)

কলকাতা, ২৭ অগাস্ট: গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনাভাইরাসে (COVID-19) আক্রান্ত হলেন ২ হাজার ৯৯৭ জন। একই সময়ে মৃত্যু হয়েছে ৫৩ জনের। রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হল ১ লাখ ৫০ হাজার ৭৭২। তার মধ্য়ে বর্তমানে চিকিৎসাধীন রয়েছেন ২৬ হাজার ৭০৯ জন। করোনায় রাজ্যে মোট মৃত্যু হয়েছে ৩ হাজার ১৭ জনের। রাজ্যে সুস্থ হয়েছেন ১ লাখ ২১ হাজার ৪৬ জন। আজই সুস্থ হয়ে ছাড়া পেয়েছেন ৩ হাজার ১৮৯ জন। রাজ্যে সুস্থতার হার ৮০.২৮ শতাংশ। আজ রাজ্য স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দপ্তরের (Department of health & family welfare) পরিসংখ্যানে একথা জানানো হয়েছে।

এদিকে আজ সম্পূর্ণ লকডাউন হয় পশ্চিমবঙ্গে। পাহাড় থেকে সাগর সব জায়গাতেই চলছে লকডাউন। কলকাতা-সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে সকাল থেকে তুমুল বৃষ্টি শুরু হয়েছে, লকডাউন থাকায় রাস্তাঘাটে কোনও লোকজনের দেখা নেই। সকাল থেকেই জনশূন্য কলকাতার রাস্তাঘাট। সেন্ট্রাল অ্যাভিনিউ, এজেসি বোস রোড, ইএম বাইপাস, রাসবিহারী, শ্যামবাজার থেকে বেহালা, যাদবপুর, গড়িয়া—সর্বত্র রাস্তার মোড়ে মোড়ে বসেছে পুলিশ পিকেট। অন্যান্য দিনগুলিতে সকাল থেকে তাও কিছু মানুষ দেখা গেলেও আজ সেই ছবি সম্পূর্ণ উধাও। আজ একমাত্র জরুরি পরিষেবার জন্যই বাড়ির বাইরে বেরনো যাবে। রেলগার্ড দিয়ে বন্ধ করা হয়েছে কলকাতার একাধিক রাস্তা। আরও পড়ুন: COVID-19 Vaccine Update: এবার চণ্ডীগড় পিজিআই-তে শুরু হচ্ছে কোভিশিল্ডের দ্বিতীয় পর্যায়ের পরীক্ষামূলক প্রয়োগ, কবে জানেন?

এদিকে সেপ্টেম্বরেও সংক্রমণের শৃঙ্কল ভাঙতে চলবে লকডাউন। গতকাল বুধবার, নবান্নে সাংবাদিক বৈঠক করে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি জানিয়েছেন সেপ্টেম্বরেও একই ভাবে নির্দিষ্ট দিনে কড়া লকডাউন কার্যকর হবে বাংলায়। আপাতত সেপ্টেম্বরে তিনটি পূর্ণ লকডাউনের দিন ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী। তিনি জানিয়েছেন, সেপ্টেম্বরের ৭, ১১ ও ১২ তারিখ বাংলায় পূর্ণ লকডাউন থাকবে। বাকি দিনগুলি পরে ঘোষণা করা হবে, এমনটাই জানিয়েছেন মুখ্যমন্ত্রী।