Zomato: বারবার বিফ-পর্ক ডেলিভারি করানো হচ্ছে, প্রতিবাদে ধর্মঘটে হাওড়ার জোমাটো ডেলিভারি কর্মীরা
জোমাটোর আন্দোলনকারীরা। (Photo Credits: ANI)

হাওড়া, ১১ অগাস্ট: আবেদন করে আপত্তি জানানোর পরেও, বারবার তাদের দিয়ে বিভিন্ন জায়গায় বিফ-পর্ক ডেলিভারি করানো হচ্ছে। অ্যাপ ভিত্তিক খাবার সরবরাহকারী সংস্থা জোমাটোর বিরুদ্ধে তোপ দেগে হাওড়ায় ডেলেভারি এক্সিকিউটিভরা অনির্দিষ্টকালের ধর্মঘটে ডেলিভারি কর্মীরা।

সংবাদসংস্থা ANI-তে আজ এই খবর প্রকাশিত হয়েছে। তবে স্থানীয়রা জানালেন, গত ৬ দিন ধরে চলছে জোমাটোর কর্মীদের এই ধর্মঘট। বিফ-পর্ক ডেলিভারিরে পাশাপাশি বৈধ পরিচয়পত্র, পিএফ , গ্রাচুইটি , সামাজিক সুরক্ষা ব্যবস্থার দাবি সহ ডেলিভারি চার্জ কমিয়ে দেওয়ার প্রতিবাদে কোম্পানির বিরুদ্ধে আন্দোলনে নেমেছে ডেলিভারি কর্মীরা। আরও পড়ুন-৩৭০ ধারা রদের দাবিতে ধর্নায় বসেছেন নরেন্দ্র মোদি? সোশ্যাল মিডিয়ায় ভাইরাল ছবি

তাদের অভিযোগ তাদের ধর্মীয় ভাবাবাগে আঘাত হানার জন্যই এমন কাজ করা হতে পারে। জোমাটোর নতুন নীতি অনুযায়ী, ডেলিভারি এক্সকিউটিভরা কোনওভাবেই অর্ডার ফেরাতে পারবেন না । সম্প্রতি বিফ ও পর্ক যুক্ত খাবারের ডেলিভারি নিয়ে তৈরি হয়েছে সমস্যা । একদিকে যেমন বিফ যুক্ত খাবার নিয়ে যেতে আপত্তি জানাচ্ছে হিন্দু ডেলিভারি কর্মীরা।

অন্যদিকে, পর্ক যুক্ত খাবার সরবরাহে আপত্তি রয়েছে মুসলিম ডেলিভারি কর্মীদের মধ্যে। জোমাটোর সবস্তরে এই বিষয়ে অভিযোগ জানানোর পরেও কোনও লাভ না হওয়ায় তাঁরা ধর্মঘটে সামিল হয়েছেন বলে আন্দোলনকারীরা জানান। আন্দোলনকারীদের অভিযোগ, তারা আন্দোলনে যাওয়ায় উল্টে তাদের জোর করে এই কাজ করতে বাধ্য করা হচ্ছে   । প্রতিবাদ করায় কয়েকজনের নামে গোলাবাড়ি থানায় অভিযোগও দায়ের করা হয়েছে বলে তাদের দাবি ।