West Bengal Weather Update: ফের কমল তাপমাত্রা, উত্তুরে হাওয়ার বাধা সরতেই নামতে শুরু করেছে পারদ
Winter (Photo Credits: PTI)

অগ্রহায়ণের সমাপ্তির পরেই রাজ্যে এসেছে পৌষ। আর পৌষের শুরুতেই দাপট দেখাতে শুরু করেছে উত্তুরে হাওয়া।  উত্তুরে হাওয়ার দাপটে রাজ্যজুড়েই শীতের আমেজ। বিভিন্ন জেলাতেও নেমেছে পারদ। সকাল থেকেই রাজ্যের বিভিন্ন জায়গায় কুয়াশচ্ছন্ন ছিল আকাশ।  আগামী ৩ দিন শীতের আমেজ পুরোদমে থাকবে বলে জানিয়েছে আবহাওয়া দফতর।

উত্তুরে হাওয়ার বাধা সরতেই নামতে শুরু করেছে পারদ। কালিম্পঙের থেকে তাপমাত্রা কম দক্ষিণবঙ্গের একাধিক জায়গায়।তবে  শনিবারের তুলনায় আজ ঠাণ্ডা কম। শনিবার সর্বনিম্ন তাপমাত্রা ছিল, ১৩.২ ডিগ্রি। আজ সর্বনিম্ন তাপমাত্রা, ১৪.৭ ডিগ্রি।  সর্বোচ্চ এবং সর্বনিম্ন তাপমাত্রা ২৬ থেকে ১৪ ডিগ্রির মধ্যে থাকবে। সর্বোচ্চ তাপমাত্রা ২৫.৭ ডিগ্রি। সর্বনিম্ন তাপমাত্রা ১৪.৭ ডিগ্রি। বাতাসে সর্বোচ্চ জলীয় বাষ্পের পরিমাণ ৯৪ শতাংশ। বাতাসে সর্বনিম্ন জলীয় বাষ্পের পরিমাণ ৪০ শতাংশ।প্রধানত আকাশ পরিষ্কার থাকবে।

উত্তরবঙ্গের পার্বত্য-সহ পাঁচটি জেলায় তাপমাত্রার খুব একটা পরিবর্তন হবে না আগামী পাঁচ দিন। উত্তরবঙ্গের নিচের জেলাগুলোর তাপমাত্রার সামান্য কমবে। আগেই আবহাওয়া দফতর জানিয়েছিল দক্ষিণবঙ্গে এই মুহুর্তে জাঁকিয়ে পড়ছে না শীত। তাপমাত্রার পারদের ওঠানামা চলতেই থাকবে। কনকনে ঠান্ডার জন্য অপেক্ষা করতে হবে ডিসেম্বরের দ্বিতীয় সপ্তাহ পর্যন্ত। তবে পশ্চিমাঞ্চলের জেলায় দশের নিচে নেমে যেতে পারে তাপমাত্রা।